বিজ্ঞাপন

স্বাস্থ্যের সাবেক লাইন ডিরেক্টরের ৫ বছরের কারাদণ্ড

January 31, 2022 | 5:14 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: জাল-জালিয়াতির মাধ্যমে রেকর্ডপত্র তৈরি করে ভুয়া বিল-ভাউচার দেখিয়ে টাকা উত্তোলন করেছিল স্বাস্থ্য অধিদফতরের সাবেক লাইন ডিরেক্টর আনোয়ারুল ইসলাম খান। এ পরিপ্রেক্ষিতে তার বিরুদ্ধে দায়ের করা এক মামলায় পাঁচ বছরের কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত।

বিজ্ঞাপন

সোমবার (৩১ জানুয়ারি) ঢাকার বিশেষ জজ আদালত-৯ এর বিচারক শেখ হাফিজুর রহমানের আদালত আসামির অনুপস্থিততে এ রায় ঘোষণা করেন। পাশাপাশি তাকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। জরিমানা অনাদায়ে তাকে আরও এক মাস বিনাশ্রম কারাভোগ করতে হবে।

এছাড়া, রায়ে দুর্নীতি প্রতিরোধ আইনের ১৯৪৭ এর ৫(২) ধারা অভিযোগ প্রমাণিত হলেও আদালত তাকে সাজা না দিয়ে আত্মসাৎকৃত ৩৯ লাখ ৭৫ হাজার ৮৭৮ টাকা জরিমানা করেন। অসাধু উপায়ে অর্জিত এ অর্থ রাষ্ট্রের অনুকূলে বাজেয়াপ্তের নির্দেশ দেন আদালত। সংশ্লিষ্ট আদালতের বেঞ্চ সহকারী শরীফুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেন।

জাল-জালিয়াতির মাধ্যমে রেকর্ডপত্র তৈরি করে ক্ষমতার অপব্যবহারপূর্বক কার্যাদেশ প্রদান করে স্বাস্থ্য সচেতনতামূলক কোনো কাজ না করে ভুয়া বিল-ভাউচার দাখিল পূর্বক বিলের টাকা চেকের মাধ্যমে উত্তোলন করে ৩৯ লাখ ৭৫ হাজার ৮৭৮ টাকার আত্মসাতের অভিযোগে দুদকের উপ-পরিচালক একেএম বজলুর রশীদ ২০১৩ সালের ১২ ফেব্রুয়ারি রমনা থানায় মামলাটি দায়ের করেন।

বিজ্ঞাপন

২০১৭ সালের ৮ জুন মামলাটি তদন্ত শেষে আনোয়ারুল ইসলাম ও মনিরুজ্জামানকে অভিযুক্ত করে অভিযোগপত্র দাখিল করেন কমিশনের উপসহকারী পরিচালক আজিজুল হক। মামলার বিচার চলাকালে আদালত ১৮ জন সাক্ষীর মধ্যে ১৪ জনের সাক্ষ্য গ্রহণ করেন।

সারাবাংলা/এআই/পিটিএম

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন