বিজ্ঞাপন

সৌম্যর অলরাউন্ড পারফরম্যান্সে খুলনার দুর্দান্ত জয়

February 7, 2022 | 9:42 pm

স্পোর্টস ডেস্ক

ব্যাট হাতে সৌম্য সরকার এবং মুশফিকুর রহিমের ঝড়ে স্কোরবোর্ডে ১৮২ রান খুলনা টাইগার্সের। এরপর বল হাতেও দুটি উইকেট ঝুলিতে পুরে দলের জয়ে বড় অবদান সৌম্য সরকারের। তার সঙ্গে থিসারা পেরেরার দুর্দান্ত বোলিংয়ে সিলেট সানরাইজার্সকে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেটে ১৬৭ রানে আটকে রাখে। আর খুলনা তুলে নেয় ১৫ রানের দুর্দান্ত এক জয়।

বিজ্ঞাপন

খুলনার দেওয়া পাহাড়সম রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরুটা জোরেশোরেই করেছিল সিলেট। তবে পাওয়ার প্লে’র শেষ বলে লেন্ডল সিমন্সকে হারানোর পরে মন্থর হয়ে যায় রানের চাকা। উদ্বোধনী জুটি থেকে সিলেট তুলেছিল ৪১ রান। এরপর দ্বিতীয় উইকেটে কলিন ইনিগ্রামকে সঙ্গে নিয়ে এগোচ্ছিলেন এনামুল হক বিজয়। অর্ধশতক থেকে মাত্র তিন রান দূরে হাকতে থিসারা পেরেরার বলে ইয়াসির আলীর হাতে ক্যাচ তুলে দিয়ে বিজয় ফিরলে ধস নামে সিলেটের ব্যাটিং অর্ডারে।

দলীয় ৭০ রানে এনামুল ফেরেন, এরপর তিন রান স্কোরবোর্ডে যোগ করতেই আরও দুটি উইকেট হারিয়ে বিপদে পড়ে সিলেট। এর মধ্যে মোহাম্মদ মিঠুন ২, রবি বোপারা কোনো রান না করে হাটেন প্যাভিলিয়নের পথে। এরপর ইনিগ্রামকে সঙ্গে নিয়ে অধিনায়কত্ব হারানো মোসাদ্দেক সিলেটকে স্বপ্ন দেখাতে শুরু করেন। পঞ্চম উইকেটে ৫৮ রান। তবে ১৮তম ওভারে ইনহ্রাম ২৮ বলে ৩৭ রান করে ফেরার পরের ওভারেই অলক কপালি ২ রান করে ফিরলে জয়ের আশা নিভতে শুরু করে সিলেটের। তবে লড়াই চালিয়ে যান মোসাদ্দেক, তার সঙ্গে ছিলেন আলাউদ্দিন বাবু।

শেষ দিকে টর্নেডো ইনিংসে ম্যাচ জমিয়ে তুলেছিলেন আলাউদ্দিন বাবু। কিন্তু তার ৭ বলে ২৫ রানের ইনিংসটি কেবল হারের ব্যবধানই কমাতে পারে সিলেটের জন্য। আর উইকেটের অপরপ্রান্তে ২২ বলে ৩৯ রানে অপরাজিত থাকেন মোসাদ্দেক হোসেন। এতেই নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেটে ১৬৭ রান তুলতে পারে সিলেট সানরাইজার্স। আর খুলনা টাইগার্স পায় ১৫ রানের দুর্দান্ত এক জয়।

বিজ্ঞাপন

খুলনার হয়ে দুটি করে উইকেট নেন সৌম্য সরকার এবং থিসারা পেরেরা। আর একটি করে উইকেট নেন খালেদ আহমেদ এবং নাবিল সামাদ।

এর আগে টস হেরে ব্যাট করতে নেমে সৌম্য সরকার ৬২ বল খেলে ৪টি করে চার-ছয় হাঁকিয়ে ৮২ রানে অপরাজিত ছিলেন।  মুশফিক ৩৮ বল খেলে ৬২ রান করে অপরাজিত ছিলেন। খুলনার অধিনায়ক চার মেরেছেন ৬টি, ছক্কা ২টি। এতেই খুলনার স্কোরবোর্ডে রান ৩ উইকেটে ১৮২।

বোপারা বিতর্ক ছাপিয়ে সৌম্য-মুশফিক ঝড়

সংক্ষিপ্ত স্কোরকার্ড

বিজ্ঞাপন

খুলনা টাইগার্স: ২০ ওভার; ১৮২/৩; (ফ্লেচার ১, সৌম্য ৮২*, মাহেদি ০, ইয়াসির ২৩, মুশফিক ৬২*); (সোহাগ ৪-০-২৭-১, মোসাদ্দেক ৪-০-৪১-০, স্বাধীন ৪-০-৩৩-১, আলাউদ্দিন ৪-০-৩৮-০, বোপারা ৪-০-৩৪-০)

সিলেট সানরাইজার্স: ২০ ওভার, ১৬৭/৬; (সিমন্স ১০, এনামুল ৪৭, ইনগ্রাম ৩৭, মিঠুন ২, বোপারা ০, মোসাদ্দেক ৩৯*, কপালি ২, আলাউদ্দিন২৫*); (খালেদ ৪-০-২৯-১, নাবিল ৪-০-২৭-১, রাব্বি ৩-০-৪৬-০, মাহেদি ১-০-১৪-০, পেরেরা ৪-০-২৩-২, সৌম্য ৪-০-২৭-২)

ফলাফল: খুলনা টাইগার্স ১৫ রানে জয়ী।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের আয়োজনে অনুষ্ঠিত ২০২২ বিপিএলের সবকটি ম্যাচ সরাসরি সম্প্রচার করবে দেশের জনপ্রিয় স্যাটেলাইট চ্যানেল জিটিভি। এছাড়াও বাংলাদেশের সবচেয়ে জনপ্রিয় অনলাইন প্ল্যাটফর্ম র‍্যাবিটহোলের ওয়েবসাইটে দেখা যাবে বিপিএলের খেলা। অনলাইনে র‍্যাবিটহোলে খেলা দেখতে ব্রাউজ করুন https://www.rabbitholebd.com/

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএস

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন