বিজ্ঞাপন

শুক্রবার শাবিপ্রবিতে যাবেন শিক্ষামন্ত্রী

February 10, 2022 | 8:51 pm

শাবিপ্রবি করেসপন্ডেন্ট

শাবিপ্রবি: শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবিপ্রবি) আন্দোলনরত শিক্ষার্থীদের সাথে আলোচনা করতে শুক্রবার (১১ ফেব্রুয়ারি) ক্যাম্পাসে আসছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (১০ ফেব্রুয়ারি) সন্ধ্যায় বিষয়টি নিশ্চিত করেন আন্দোলনরত শিক্ষার্থী শাহরিয়ার আবেদীন।

তিনি বলেন, ‘সন্ধ্যায় ড. জাফর ইকবাল স্যারের সঙ্গে আমাদের কথা হয়েছে। উনি নিশ্চিত করেছেন আগামীকাল (শুক্রবার) আমাদের সঙ্গে আলোচনা করতে ক্যাম্পাসে আসবেন শিক্ষামন্ত্রী’।

শাহরিয়ার বলেন, ‘কোথায় আলোচনা হবে সে বিষয়ে আমাদের মতামত জানতে চেয়েছেন শিক্ষামন্ত্রী। আমরা নিজেরা সিদ্ধান্ত নিয়ে কোথায় আলোচনা হবে তা জানিয়ে দেব। তবে অবশ্যই ক্যাম্পাসে ওনার সঙ্গে কথা বলতে চাই আমরা।’

বিজ্ঞাপন

শাবিপ্রবিতে রক্তিম হাতের ছাপে চিরন্তন লড়াইয়ের ইশতেহার

 

এর আগে, গত ১৩ জানুয়ারি শিক্ষার্থীদের আন্দোলনের সূত্রপাত ঘটে। এদিন রাতে বিশ্ববিদ্যালয়ের বেগম সিরাজুন্নেসা চৌধুরী হলের প্রাধ্যক্ষ জাফরিন আহমেদের বিরুদ্ধে অসদাচরণের অভিযোগ তুলে তার পদত্যাগসহ তিন দফা দাবিতে আন্দোলন শুরু করেন হলের ছাত্রীরা।

পরে ১৫ জানুয়ারি সন্ধ্যায় ছাত্রলীগ ছাত্রীদের আন্দোলনে হামলা চালায়। পরদিন বিকেলে শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ের আইসিটি ভবনে উপাচার্যকে অবরুদ্ধ করলে তাদের উপর লাঠিচার্জ ও সাউন্ড গ্রেনেড ছোঁড়ে পুলিশ। ওই দিন রাতে বিশ্ববিদ্যালয় অনির্দিষ্টকালের জন্য বন্ধ ও শিক্ষার্থীদের হল ছাড়ার নির্দেশ দেয় কর্তৃপক্ষ। তা উপেক্ষা করেই উপাচার্যের পদত্যাগের দাবিতে আন্দোলন চলমান রাখেন শিক্ষার্থীরা। ১৯ জানুয়ারি দুপুর ২টা ৫০ মিনিট থেকে শুরু হয় শিক্ষার্থীদের আমরণ অনশন। এরপর শাবিপ্রবির সাবেক অধ্যাপক ও কথাসাহিত্যিক ড. মুহম্মদ জাফর ইকবালের আশ্বাসে ১৬৩ ঘণ্টা পর অনশন ভাঙেন শিক্ষার্থীরা।

বিজ্ঞাপন

 

আরও পড়ুন-

সারাবাংলা/এমও

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন