বিজ্ঞাপন

অবিক্রিতই থেকে গেলেন সাকিব

February 13, 2022 | 8:37 pm

স্পোর্টস ডেস্ক

শনিবার (১২ ফেব্রুয়ারি) বেঙ্গালুরুর হোটেল আইটিসি গার্ডেনিয়ায় শুরু হয় ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) নিলাম। প্রথম দিন নিলামে ওঠা সাকিব আল হাসানের জন্য বিড করেনি কোনো দলই। তবে সুযোগ ছিল দ্বিতীয় দিনে তাকে দলে ভেড়ানোর। কিন্তু রোববার (১৩ ফেব্রুয়ারি) নিলামের দ্বিতীয় ও শেষ দিনেও সাকিব আল হাসানের জন্য বিড করেনি কোনো দলই। এবারের নিলামে সর্বোচ্চ ২ কোটি রুপির পারিশ্রমিকের শ্রেণিতে ছিলেন সাকিব।

বিজ্ঞাপন

চলতি বিপিএলে বিধ্বংসী পারফরম্যান্স দেখানো সাকিবের জন্য আগ্রহ দেখায়নি কেউই। বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) এবারের আসরে টানা পাঁচ খেলায় সেরা খেলোয়াড়ের পুরষ্কার জিতেছেন সাকিব। ব্যাট কিংবা বল দুই দিক দিয়েই দলকে নেতৃত্ব দলকে। তবুও নিলামে কোনো দলই তার জন্য বিড করেনি। আর এতেই অবিক্রিত থেকে গেছেন বাংলাদেশের বিশ্বসেরা অলরাউন্ডার।

২০০৯ আইপিএলে প্রথম নিলামে নাম তুলেছিলেন সাকিব। সেবার কোনো দল তাকে নেয়নি। পরে অবিক্রিত থেকে যান ২০১০ আইপিএলেও। পরের বছর ২০১১ তে প্রথমবার কলকাতা নাইট রাইডার্সের হয়ে শুরু হয় সাকিবের আইপিএল যাত্রা। সেবার তাকে দলে নিতে ৪ লাখ ২৫ হাজার ডলার খরচ করেছিল কেকেআর। এরপর থেকে ভারতের এই ফ্রাঞ্চাইজি টুর্নামেন্টে তিনি ছিলেন নিয়মিত মুখ।

২০১৪ আইপিএলের আগে কলকাতা তাকে ধরে রাখে ২ কোটি ৮০ লাখ রুপিতে। কলকাতার হয়ে ৭ মৌসুমে ৬ বার অংশ নেওয়ার পর তাকে ছেড়ে দেয় দলটি। ২০১৮ আইপিএলে তাকে ২ কোটি রুপিতে দলে নেয় সানরাইজার্স হায়দরাবাদ। হায়দরাবাদের হয়ে খেলেন তিনি দুটি আসরে। এরপর গত আসরে আবার ফেরেন কলকাতায়। ২০২১ সালের নিলামে সাকিবকে ৩ কোটি ২০ লাখ রুপিতে দলে নিয়েছিল কলকাতা নাইট রাইডার্স।

বিজ্ঞাপন

কেবল ২০১৩ আসরে তিনি খেলেননি, ২০২০ আসরে খেলতে পারেননি আইসিসির নিষেধাজ্ঞার কারণে। এছাড়া সব আসরেই তাকে দেখা গেছে মাঠে।

তবে গেল আসরটা ব্যাটে-বলে ভালো সময় কাটেনি সাকিবের। ৮ ম্যাচে মাত্র ৯.৪০ গড় ও ৯৭.৯১ স্ট্রাইক রেটে রান করেছিলেন মোট ৪৭, উইকেট নিয়েছিলেন ৪টি। আর সেই পারফরম্যান্সের কারণেই কিনা এবারের নিলামে কোনো দল বিডই করেনি তার জন্য।

বাংলাদেশি ক্রিকেটারদের মধ্যে কেবল মোস্তাফিজুর রহমানকে দলে টেনেছে দিল্লি ক্যাপিটালস। ভিত্তিমূল্য ২ কোটি রুপিতেই বাংলাদেশি পেসারকে পেয়ে যায় দিল্লি।

বিজ্ঞাপন

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের আয়োজনে অনুষ্ঠিত হচ্ছে ২০২২ বিপিএল। এবারের বিপিএলের সবকটি ম্যাচ সরাসরি সম্প্রচার করবে দেশের জনপ্রিয় স্যাটেলাইট চ্যানেল জিটিভি। এছাড়াও বাংলাদেশের সবচেয়ে জনপ্রিয় অনলাইন প্ল্যাটফর্ম র‍্যাবিটহোলের ওয়েবসাইটে দেখা যাবে বিপিএলের খেলা। অনলাইনে র‍্যাবিটহোলে খেলা দেখতে ব্রাউজ করুন https://www.rabbitholebd.com/

সারাবাংলা/এসএস

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন