বিজ্ঞাপন

উড়ে এলেও বিয়ে হয়নি

February 25, 2022 | 6:42 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

নেত্রকোনা: বিয়ে করতে ব্রাহ্মণবাড়িয়া জেলার বাঞ্ছারামপুর থেকে হেলিকপ্টারে উড়ে এসেছিলেন বর। তবে পূর্বধলা উপজেলা নির্বাহী অফিসারের হস্তক্ষেপে বাল্যবিয়ের হাত থেকে রক্ষা পেয়েছে দশম শ্রেণির এক ছাত্রী (১৬)। খবর পেয়ে শুক্রবার (২৫ ফেব্রুয়ারি) দুপুরে উপজেলার রাজপাড়া গ্রামে উপস্থিত হয়ে বাল্যবিয়ে বন্ধ করেন ইউএনও শেখ জাহিদ হাসান প্রিন্স।

বিজ্ঞাপন

এসময় পূর্বধলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুহাম্মদ শিবিরুল ইসলাম, সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সিদ্দিকুর রহমান বুলবুলসহ থানা পুলিশ উপস্থিত ছিলেন।

কনের পারিবারিক সূত্রে জানা যায়, কিছুদিন আগে ব্রাহ্মণবাড়িয়া জেলার বাঞ্ছারামপুর উপজেলা সদরের মো. আলেক মিয়ার ছেলে মো. শাহজালালের সঙ্গে জেলার পূর্বধলা উপজেলার কান্দাপাড়া গ্রামের ইতালিফেরত প্রবাসী বাবুল তালুকদার ও মা দুবাই প্রবাসী সুমী আক্তারের মেয়ের বিয়ে ঠিক হয়। উপজেলার রাজপাড়ায় শুক্রবার দুপুর দুইটার দিকে বর হেলিকপ্টারে চড়ে বিয়ে করতে আসেন। এসময় বর শাহজালালের সঙ্গে হেলিকপ্টারে তার তিনজন আত্মীয় ছিলেন।

এই প্রথম পূর্বধলায় কোনো বর হেলিকপ্টারে করে বিয়ে করতে আসায় ওই এলাকার আশপাশের কয়েকটি গ্রামের কয়েকশ লোক বরযাত্রী ও হেলিকপ্টার দেখতে ভিড় করেন। এ সময় জনতার ভিড় সামাল দিতে পুলিশ ব্যারিকেড তৈরি করে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে।

বিজ্ঞাপন

তবে গোপন সংবাদ পেয়ে উপজেলা নির্বাহী অফিসার মেয়ের মায়ের দেওয়া জন্ম নিবন্ধন সনদটি যাচাই করে তা অনলাইনে পাননি এবং যাচাই করে দেখতে পান মেয়ের ১৮ বছর পূর্ণ হয়নি। পরে মেয়ের বিয়ের বয়স পূর্ণ না হওয়ায় বাল্যবিয়ের অপরাধে বর ও মেয়ের মায়ের মুচলেকা নিয়ে বিয়ে পণ্ড করে দেন তিনি।

পূর্বধলার ইউএনও শেখ জাহিদ হাসান ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, ‘মেয়ের বয়স ১৮ বছরের নিচে হওয়ায় আইনি বাধায় বাল্য বিয়েটি পণ্ড হয়ে যায়। বর ও মেয়ের মায়ের মুচলেকা নিয়ে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।’

বিজ্ঞাপন

সারাবাংলা/এমও

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন