বিজ্ঞাপন

নির্যাতনে উজির মিয়ার মৃত্যু: ২ পুলিশ কর্মকর্তার বিরুদ্ধে মামলা

February 28, 2022 | 5:18 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

সুনামগঞ্জ: শান্তিগঞ্জে পুলিশের নির্যাতনে উজির মিয়া নামের এক ব্যক্তির মৃত্যুর অভিযোগে দুই পুলিশ কর্মকর্তার বিরুদ্ধে আদালতে মামলা দায়ের করা হয়েছে। সোমবার (২৮ ফেব্রুয়ারি) দুপুরে নিহতের ভাই ডালিম মিয়া বাদী হয়ে সুনামগঞ্জ জেলা ও দায়রা জজ ওয়াহিদুজ্জামান শিকদারের আদালতে এই মামলা দায়ের করেন।

বিজ্ঞাপন

মামলায় প্রধান আসামি করা হয়েছে শান্তিগঞ্জ থানার উপপরিদর্শক (এসআই) দেবাশীষ সূত্রধর ও উপপরিদর্শক (এসআই) আলাউদ্দিনকে।

মামলার বিষয়টি নিশ্চিত করেন জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভেকেট রুকেশ লেইস। তিনি বলেন, ‘উজির মিয়াকে নির্যাতন করে হত্যার অভিযোগে আমরা আদালতে দুই পুলিশ কর্মকর্তার বিরুদ্ধে মামলা দায়ের করেছি। পুলিশ কিংবা উচ্চ পর্যায়ের যেকোনো কর্মকর্তা হোক, আইন সবার জন্য সমান। আশা করি উজির মিয়ার পরিবার ন্যায়বিচার পাবেন।’

পুলিশি মারধরে মৃত্যুর অভিযোগ, সড়ক অবরোধ করে বিক্ষোভ

 

বিজ্ঞাপন

নিহতের ভাই মামলার বাদী ডালিম মিয়া বলেন, ‘আমার নির্দোষ ভাইকে চোর অপবাদ দিয়ে অহেতুকভাবে পুলিশ নির্যাতন করেছে। আজ দুই পুলিশ কর্মকর্তার বিরুদ্ধে আদালতে মামলা দায়ের করেছি। আশা করি ন্যায় বিচার পাবো।’

এর আগে, গত রোববার (২৭ ফেব্রুয়ারি) উজির মিয়াকে নির্যাতনের অভিযোগে শান্তিগঞ্জ থানার এসআই দেবাশীষ সূত্রধরকে ক্লোজড করে সুনামগঞ্জ পুলিশ লাইনে সংযুক্ত করা হয়।

উল্লেখ্য, উজির মিয়াকে ৯ ফেব্রুয়ারি রাতে গ্রেফতারের সময় এসআই দেবাশীষ সূত্রধর ও এসআই আলাউদ্দিন, এসআই পার্ডন কুমার সিংহ ও এএসআই আক্তারুজ্জামানসহ পুলিশ সদস্যরা উপস্থিত ছিলেন। এই পুলিশ কর্মকর্তাদের বিরুদ্ধে উজির মিয়াকে মারধরের অভিযোগ তুলেছে নিহতের পরিবার।

বিজ্ঞাপন

গ্রেফতারের সময় এসআই দেবাশীষ উজির মিয়ার মাথায় আঘাত করেছেন বলেও অভিযোগ আনা হয়েছে।

সারাবাংলা/এমও

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন