বিজ্ঞাপন

রমজানে জনগণকে জিম্মি না করতে সেতুমন্ত্রীর আহ্বান

March 10, 2022 | 2:59 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: আসন্ন পবিত্র রমজান মাসে জনগণকে জিম্মি করে অতিলাভ ও লোভে ব্যবসা না করতে ব্যবসায়ীদের প্রতি আহবান জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। পাশাপাশি অবৈধভাবে পণ্য মজুদদারিতা,সংরক্ষণ এবং যে কোনো সিন্ডিকেট গঠন থেকেও বিরত থাকার আহ্বান জানিয়েছেন।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (১০ মার্চ) সকালে সচিবালয়ে তার দফতরে সংবাদ সম্মেলনকালে ব্যবসায়ীদের প্রতি এ আহবান জানান সেতুমন্ত্রী।

এ বিষয়ে ওবায়দুল কাদের বলেন, ‘যে সকল ব্যবসায়ী রমজান মাসকে টার্গেট করে জনস্বার্থ বিরোধী এবং বাজার অস্থিতিশীল করার কাজ করেন তাদের সতর্ক হওয়ার পাশাপাশি সংযম হওয়ার জন্য আহ্বান জানাই। কারণ, বাজারে যেকোনো ধরনের জনস্বার্থ বিরোধী সিন্ডিকেটের অস্তিত্ব শেখ হাসিনা মেনে নেয়নি, নেবে না এবং প্রশ্রয়ও দিবে না।’

পরিবর্তিত বিশ্ব পরিস্থিতিতে এক দেশের ঘটনাপ্রবাহ অন্য দেশে প্রভাব ফেলে। রাশিয়া ও ইউক্রেনের মধ্যে চলমান সঙ্কটে আন্তর্জাতিক বাজারে কয়েকটি পণ্যের অস্বাভাবিক মূল্য বৃদ্ধির প্রভাব পড়েছে। তারই অংশ হিসেবে বাংলাদেশের বাজারেও কয়েকটি পণ্যের মূল্যবৃদ্ধি ঘটেছে বলে মনে করেন আওয়ামী লীগের এই সাধারণ সম্পাদক।

বিজ্ঞাপন

তিনি বলেন, আশার কথা হল, শেখ হাসিনা সরকার জনগণের অসুবিধা সৃষ্টি করে এমন বিষয়ে কখনো নিরব থাকেনি, থাকবেও না। জনগণের জীবনমানের সুরক্ষায় প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করেছেন।

সেতুমন্ত্রী আরও বলেন, ইতোমধ্যে বাজারে স্থিতিশীলতা আনতে টিসিবির মাধ্যমে খোলাবাজারে নিত্যপ্রয়োজনীয় পণ্য বিক্রি জোরদার করা হয়েছে, এ ব্যবস্থা জনস্বার্থে আরও সম্প্রসারণ করা হবে।

পবিত্র রমজান মাসকে সামনে রেখে ওবায়দুল কাদের দেশবাসীকে আস্বস্ত করে বলেন, ‘রমজানে কোনো পণ্যের সরবরাহে ঘাটতি নেই এবং ঘাটতি হবে না।’

বিজ্ঞাপন

ওবায়দুল কাদের বলেন, ‘পর্যাপ্ত পণ্য মজুদ থাকা সত্ত্বেও কিছু কিছু অসাধু ব্যবসায়ী রমজান এবং বিশেষ বিশেষ সময়ে কৃত্রিম সঙ্কট তৈরি করে। এসব অসাধুচক্রের বিরুদ্ধে সরকার সোচ্চার। এসব চক্রের কারসাজি সফল হতে দেওয়া হবে না। কৃত্রিম সঙ্কট তৈরি করে মূল্যবৃদ্ধির অপচেষ্টাকে সফল হতে দেওয়া হবে না।’

এ লক্ষ্যে ইতোমধ্যে বাণিজ্য মন্ত্রণালয় নানামুখী উদ্যোগ নিয়েছে, বাজার ব্যবস্থায় মনিটরিং জোরদার করা হচ্ছে এবং প্রধানমন্ত্রী নিজেই বাজার পরিস্থিতি মনিটর করছেন বলে জানান ওবায়দুল কাদের।

সারাবাংলা/এনআর/এনএস

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন