বিজ্ঞাপন

ইসরাইলের সহযোগিতা চাইলেন জেলেনস্কি

March 13, 2022 | 10:06 am

আন্তর্জাতিক ডেস্ক

ইউক্রেনের মেলিটোপোলের মেয়র ইভান ফেডোরভকে মুক্ত করতে ইসরাইলের সহযোগিতা চেয়েছেন দেশটির প্রেসিডেন্ট ইউক্রেনের প্রেসিডেন্ট ভলদোমির জেলেনস্কি। এ সময় রাশিয়ার সঙ্গে যুদ্ধ অবসানে শান্তি আলোচনায় বসতে করণীয় নিয়েও ইসরাইলের প্রধানমন্ত্রী নাফতালি বেনেটের সঙ্গে কথা বলেন তিনি। এক টুইট বার্তায় জেলেনস্কি নিজেই এ খবর নিশ্চিত করেছেন।

বিজ্ঞাপন

সংকট উত্তরণে বিশ্বের বিভিন্ন দেশের রাষ্ট্রপ্রধানদের সঙ্গে নিয়মিত যোগাযোগ রাখছেন ভলদোমির জেলেনস্কি। এই ধারাবাহিকতায় ইসরাইলের প্রধানমন্ত্রীর সঙ্গে কথা বলেন তিনি।

টুইট বার্তায় জেলেনস্কি জানান, তিনি ইসরাইলের প্রধানমন্ত্রী নাফতালি বেনেটের সঙ্গে কথা বলেছেন। রাশিয়ায় সহিংসতা নিরসনে শান্তি আলোচনার অগ্রগতি বিষয়ে তাদের মধ্যে আলোচনা হয়েছে।

আরও পড়ুন: ইউক্রেনের এক মেয়রকে অপহরণের অভিযোগ জেলেনস্কির

বিজ্ঞাপন

এর আগে ইউক্রেনের পার্লামেন্ট এক টুইট বার্তায় জানায়, ১০ জন রাশিয়ান সৈন্যের একটি দল মেলিটোপোলের মেয়র ইভান ফেডোরভকে অপহরণ করেছে। তিনি শত্রুদের (রুশ সেনাবাহিনী) সহযোগিতা করতে অস্বীকার করেছিলেন।

মেয়র ইভান ফেডোরভের মুক্তির বিষয়েও আলাপ হয়েছে জানিয়ে জেলেনস্কি বলেন, মেয়রকে মুক্তি দিতে বেনেটের সহযোগিতা চেয়েছেন।

এদিকে রাশিয়া-ইউক্রেন যুদ্ধের শান্তিপূর্ণ সমাধানে মধ্যস্থতায় চেষ্টা চালিয়ে যাচ্ছে ইসরাইল। গত সপ্তাহে রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের সঙ্গে বৈঠক করেন দেশটির প্রধানমন্ত্রী নাফতালি বেনেট। পুতিনের সঙ্গে বৈঠকের পরই ইউক্রেনের প্রেসিডেন্ট জেলেনস্কির সঙ্গে ফোনে কথা বলেন তিনি। এছাড়াও আলোচনা করেছেন যুক্তরাষ্ট্র, ফ্রান্স, জার্মানির সঙ্গে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এএম

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন