বিজ্ঞাপন

টাইগারদের স্বস্তি ফেরালেন শরিফুল

March 18, 2022 | 11:49 pm

স্পোর্টস ডেস্ক

বাংলাদেশের ছুঁড়ে দেওয়া ৩১৫ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরুতেই শরিফুল ইসলাম এবং তাসকিন আহমেদের বোলিং তোপে লণ্ডভণ্ড দক্ষিণ আফ্রিকার টপ অর্ডার। মাত্র ৩৬ রানেই টপ অর্ডারের তিন ব্যাটারকে তুলে নেন এই দুই পেসার। এরপর প্রতিরোধ গড়েন টেম্বা বাভুমা এবং ভ্যান ডার ডুসেন। ভয়ংকর হয়ে ওঠে এই জুটিটাও ভেঙেছেন টাইগার পেসার শরিফুল ইসলাম।

বিজ্ঞাপন

শুরুটা দক্ষিণ আফ্রিকার ব্যাটিং ইনিংসের চতুর্থ ওভারের পঞ্চম বলে। শরিফুল ইসলামের শর্ট লেংথের বল ব্যাটের কোণায় লেগে উইকেটের পেছনে মুশফিকের তালুবন্দি হন জানেমান মালান। এতেই দলীয় ১৮ রানে প্রথম উইকেট হারায় প্রোটিয়ারা।

দ্বিতীয় উইকেটে টেম্বা বাভুমার সঙ্গে জুটি গড়ার চেষ্টা করেন কাইল ভেররেন্নে। তবে তাসকিন আহমেদের এক স্পেলেই দুটি উইকেট হারালে ভেঙে পড়ে প্রোটিয়াদের প্রতিরোধ। ৮ম ওভারের প্রথম ২৫ বলে ২১ রান করা কাইলকে এলবিডাব্লিউর ফাঁদে ফেলেন তাসকিন। আর ওই ওভারের চতুর্থ বলে এইডেন মারক্রামকে মেহেদি হাসান মিরাজের তালুবন্দি করালে ৩৬ রানে ৩ উইকেট হারিয়ে ফেলে স্বাগতিকরা।

এরপর চতুর্থ উইকেটে ৮৫ রানের দুর্দান্ত এক জুটি গড়েন অধিনায়ক টেম্বা বাভুমা এবং রসি ভ্যান ডার ডুসেন। এই জুটিতেই এগোচ্ছিল প্রোটিয়ারা। কিন্তু দ্বিতীয় স্পেলে বল হাতে এসেই বাভুমাকে তুলে নিয়ে প্রতিরোধ ভাঙেন শরিফুল ইসলাম। ২৭তম ওভারের তৃতীয় বলটি একটু বেশিই বাউন্স মেরেছিলেন শরিফুল। তার বলটা উইকেটরক্ষকের মাথার ওপর দিয়ে খেলতে চেয়েছিলেন বাভুমা কিন্তু শেষ পর্যন্ত টপ এজে মুশফিকের গ্লাভস বন্দি হন তিনি। এতেই ভাঙে প্রতিরোধ। ১২১ রানে চতুর্থ উইকেট হারায় স্বাগতিকরা।

বিজ্ঞাপন

এই রিপোর্ট লেখা অবধি দক্ষিণ আফ্রিকার সংগ্রহ ৩০ ওভারে ৪ উইকেটে ১৪১ রান। উইকেটে আছেন, ভ্যান ডার ডুসেন ৭০ এবং ডেভিড মিলার ১১ রানে অপরাজিত। জয়ের জন্য দক্ষিণ আফ্রিকার ২০ ওভারে ১৭৪ রানের প্রয়োজন।

সংক্ষিপ্ত স্কোরকার্ড

বাংলাদেশ: ৫০ ওভার; ৩১৪/৭; (তামিম ৪১, লিটন ৫০, সাকিব ৭৭, মুশফিক ৯, ইয়াসির ৫০, মাহমুদউল্লাহ ২৫, আফিফ ১৭, মিরাজ ১৯*, তাসকিন ৭*); (এনগিডি ১০-১-৭৫-১, রাবাদা ১০-০-৫৭-১, জ্যানসেন ১০-১-৫৭-২, কেশভ ১০-০-৫৬-২, ফেলুকায়ো ১০-১-৬-১)।

বিজ্ঞাপন

দক্ষিণ আফ্রিকা: ৩০ ওভার; ১৪১/৪; (কাইল ২১, মালান ৪, বাভুমা ৩১, মারক্রাম ০, ডুসেন ৭০*, মিলার ১১*); (সাকিব ৭-০-৩৭-০, শরিফুল ৭-০-৩০-২, তাসকিন ৯-১-৩৫-২, মুস্তাফিজ ৪-০-১৪-০, মিরাজ ৩-০-২৫-০)।

বাংলাদেশ ও দক্ষিণ আফ্রিকার মধ্যকার সিরিজের সবকটি ম্যাচ সরাসরি সম্প্রচার করবে দেশের জনপ্রিয় স্যাটেলাইট চ্যানেল জিটিভি। এছাড়াও বাংলাদেশের সবচেয়ে জনপ্রিয় অনলাইন প্ল্যাটফর্ম র‍্যাবিটহোলের ওয়েবসাইটে দেখা যাবে খেলা। অনলাইনে র‍্যাবিটহোলে খেলা দেখতে ব্রাউজ করুন https://www.rabbitholebd.com/

সারাবাংলা/এসএস

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন