বিজ্ঞাপন

হিন্দু মহাজোটের অবস্থান কর্মসূচি

March 27, 2022 | 8:57 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: দেশের বিভিন্ন স্থানে প্রতিমা ভাঙচুর, হিন্দু বাড়িঘরে হামলা, দ্রুত বিচার ট্রাইবুনালে বিচারের দাবি, সংখ্যালঘু সম্প্রদায়ের জন্য জাতীয় সংসদে সংরক্ষিত আসন এবং সংখ্যালঘু বিষয়ক মন্ত্রণালয়ের দাবি করেছে বাংলাদেশ জাতীয় হিন্দু মহাজোট।

বিজ্ঞাপন

রোববার ( ২৭ মার্চ) দুপুরে জাতীয় প্রেস ক্লাবের অডিটরিয়ামে সংগঠনটির পক্ষ থেকে এক অবস্থান কর্মসূচিতে এক কথা বলা হয়।

সংগঠনটির পক্ষ থেকে বলা হয়, স্বাধীনতা যুদ্ধে দেশের হিন্দু সম্প্রদায় সর্বোচ্চ ত্যাগ স্বীকার করলেও স্বাধীনতার সুফল আজও ভোগ করতে পারেনি। স্বাধীনতার পরপরই সরকার মৃত শত্রু সম্পত্তি আইন ভিন্ন নামে পূর্ণবহাল করে এদেশের হিন্দু সম্প্রদায়ের ২৬ লাখ একর সম্পত্তি দখল করে। ১৯৭৩ সালের ১৩ মে রমনা কালিমন্দির বুলডোজার দিয়ে ধ্বংস করা হয়। এরপর ১৯৯১ সালে নির্বাচন পরবর্তী সহিংসতা এবং বর্তমান সরকারের সময় চট্টগ্রামের রাউজন, ফটিকছড়ি, যশোর, কুমিল্লা, খুলনা, নোয়াখালী, চাঁদপুর,হাতিয়া ও ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে হামলা, ভাঙচুর, লুটপাট ও দখল, ধর্ষণ করা হয়েছে। কিন্তু সরকার কোনো ঘটনারই বিচার করেনি। কোনো অপরাধীও শাস্তি পায়নি। ফলে দেশের বিভিন্ন স্থানে হিন্দুদের জমি দখল, মন্দির ও প্রতিমা ভাঙচুর নিত্য দিনের সঙ্গী হয়ে উঠেছে। এমনকি সরকার বিচার করতেও আগ্রহী না।

অবস্থান কর্মসূচিতে এসময় সংগঠনের পক্ষ থেকে উপস্থিত ছিলেন জাতীয় হিন্দু মহাজোটের বিধান বিহারী গোস্বামী, মহাসচিব দীনবন্ধু রায়, গোবিন্দ্র চন্দ্র প্রামাণিক, হিন্দু স্বেচ্ছাসেবক মহাজোটের সভাপতি গৌরাঙ্গ মণ্ডল, হিন্দু যুব মহাজোটের সভাপতি প্রদীপ শঙ্করসহ প্রমুখ।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসজে/একে

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন