বিজ্ঞাপন

উপজেলা চেয়ারম্যানকে অবাঞ্ছিত ঘোষণা করে বিক্ষোভ

March 27, 2022 | 9:58 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

সিরাজগঞ্জ: মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা সভায় স্থানীয় সংসদ সদস্য ও আওয়ামী লীগকে কটূক্তি করে বক্তব্য দেওয়ার প্রতিবাদে রোববার (২৭ মার্চ) দুপুরে সিরাজগঞ্জের শাহজাদপুর উপজেলা চেয়ারম্যান ও শাহজাদপুর উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক প্রফেসর আজাদ রহমানকে অবাঞ্ছিত ঘোষণা করে বিক্ষোভ মিছিল, প্রতিবাদ সমাবেশ, ইউএনও বরাবর স্মারকলিপিও কুশপুত্তলিকা দাহ করা হয়েছে।

বিজ্ঞাপন

শাহজাদপুর উপজেলা আওয়ামী লীগ, যুবলীগ, কৃষকলীগ, সেচ্ছাসেবক লীগ ও ছাত্রলীগ যৌথভাবে এ বিক্ষোভ মিছিল, প্রতিবাদ সমাবেশ, স্মারকলিপি প্রদান ও কুশপুত্তলিকা দাহ করে। বিক্ষোভকারীরা শাহজাদপুর আদালত চত্বর থেকে উপজেলা পরিষদ চত্বরে এসে এই কুশপুত্তলিকা দাহ করে।

এসময় শাহজাদপুর উপজেলা যুবলীগের সাবেক আহ্বায়ক রাজিব শেখের সঙ্গে চেয়ারম্যান আজাদ রহমানের সমর্থক হামলাকোলা গ্রামের আলো হাজীর ছেলে আব্দুল মান্নানের মারপিটের ঘটনা ঘটে। এতে বিক্ষোভকারীদের মধ্যে আরও উত্তেজনা ছড়িয়ে পড়ে। এরপর বিক্ষোভকারীরা শাহজাদপুর উপজেলা চেয়ারম্যান আজাদ রহমানকে শাহজাদপুরে অবাঞ্ছিত ঘোষণা করে শহরে একটি বিক্ষোভ মিছিল বের করে। মিছিলটি শহরের বিভিন্ন সড়ক ঘুরে শাহজাদপুর উপজেলা আওয়ামী লীগ কার্যালয়ে গিয়ে শেষ হয়।

সেখানে একটি সংক্ষিপ্ত প্রতিবাদ সমাবেশ করেন তারা। প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন, শাহজাদপুর উপজেলা আওয়ামী লীগের সাবেক বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক মো. মহির উদ্দিন, উপজেলা কৃষক লীগের সাবেক আহ্বায়ক হুমায়ুন কবির টিপু, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি মাহবুবেব ওয়াহেদ শেখ কাজল, উপজেলা যুবলীগের সাবেক আহ্বায়ক রাজিব শেখসহ অন্যরা।

বিজ্ঞাপন

শাহজাদপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক সাংসদ চয়ন ইসলাম বলেন, ‘মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা অনুষ্ঠানে একটি দায়িত্বশীল পদে থেকে স্থানীয় এমপি ও আওয়ামী লীগের বিরুদ্ধে বিষোদগার করে বক্তব্য দেওয়া ঠিক হয়নি। তার এ বক্তব্যের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।’

তবে শাহজাদপুর উপজেলা চেয়ারম্যান আজাদ রহমান বলেন, ‘আমি কাউকে কটূক্তি করে কোনো বক্তব্য দেইনি। আমার বিরোধীতাকারীরা আমার বক্তব্যকে বিকৃত করে আমার বিরুদ্ধে নেতাকর্মীদের উস্কে দিয়েছে। আমি এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।’

বিজ্ঞাপন

সারাবাংলা/এমও

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন