বিজ্ঞাপন

দেশ বিনির্মাণে তরুণদের যোগ্য ও দক্ষ হওয়ার আহ্বান রাষ্ট্রপতির

March 27, 2022 | 11:40 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

কিশোরগঞ্জ: রাষ্ট্রপতি ও বাংলাদেশের স্কাউট চিফ মো. আবদুল হামিদ বলেছেন, ‘তরুণ প্রজন্মই আগামী দিনে দেশের কাণ্ডারি। জাতির পিতার স্বপ্নের ক্ষুধা-দারিদ্রমুক্ত, উন্নত-সমৃদ্ধ বাংলাদেশ বিনির্মাণে তাদেরই হাতে। এজন্য তরুণদের যোগ্য ও দক্ষ হয়ে উঠার আহ্বান জানিয়েছেন তিনি।

বিজ্ঞাপন

রোববার (২৭ মার্চ) কিশোরগঞ্জে মুক্তিযোদ্ধা আবদুল হক সরকারি কলেজে ‘তৃতীয় জাতীয় দুর্যোগ ব্যবস্থাপনা ও স্কাউট ক্যাম্পে’র উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এই আহ্বান জানান।

স্কাউটদের দেশ ও মানুষের সেবা করার প্রত্যয়ে নিজেদের গড়ে তোলার আহ্বান জানিয়ে বাংলাদেশের স্কাউট চিফ মো. আবদুল হামিদ বলেন, ‘মুক্তিযুদ্ধের চেতনা, দেশপ্রেম, দেশের মানুষের প্রতি কর্তব্য ও মমত্ববোধ সবসময় জাগ্রত রাখতে হবে। সেবাধর্মী কার্যক্রম ভবিষ্যতে আরও বিস্তৃতি করে মানুষের আস্থা অর্জন করতে হবে। স্কাউটের প্রতিটি সদস্যকে দৃষ্টান্ত হয়ে থাকতে হবে।’

বাংলাদেশ স্কাউটের সভাপতি মো. আবুল কালাম আজাদের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তৃতা করেন- বাংলাদেশ স্কাউটের প্রধান জাতীয় কমিশনার ড. মো. মোজাম্মেল হক খান ও ক্যাম্প সাংগঠনিক কমিটির সভাপতি এম এম ফজলুল হক আরিফ।

বিজ্ঞাপন

এর আগে, রোববার পাঁচ দিনের সফরে নিজ জেলা কিশোরগঞ্জে আসেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। বিকেল সোয়া ৩টার দিকে রাষ্ট্রপতি ঢাকা থেকে হেলিকপ্টারে করে কিশোরগঞ্জের উদ্দেশে রওয়ানা হন। মিঠামইনে পৌঁছানোর পর বিকেল সোয়া ৪টায় মিঠামইন ডাকবাংলোয় তাকে গার্ড অব অনার দেওয়া হয়।

পরে রাষ্ট্রপতি ‘তৃতীয় জাতীয় দুর্যোগ ব্যবস্থাপনা ও স্কাউট ক্যাম্পে’র উদ্বোধনী অনুষ্ঠানে যোগ দেন। আগামীকাল মিঠামইনের বিভিন্ন উন্নয়নমূলক কাজ পরিদর্শন করে ইটনা উপজেলার বিভিন্ন কর্মসূচিতে অংশ নেবেন তিনি।

বিজ্ঞাপন

সারাবাংলা/এমও

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন