বিজ্ঞাপন

টিপু হত্যা: ১০ নম্বর ওয়ার্ড আ.লীগের সাধারণ সম্পাদক বহিষ্কার

April 2, 2022 | 9:21 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: মতিঝিল থানা আওয়ামী লীগের সাবেক সাধারণ জাহিদুল ইসলাম ওরফে টিপু হত্যাকাণ্ডে সম্পৃক্ত থাকায় সংশ্লিষ্ট থানার ১০ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওমর ফারুককে কমিটি থেকে বহিষ্কার করা হয়েছে।

বিজ্ঞাপন

শনিবার (২ এপ্রিল) সকালে র‌্যাবের সংবাদ সম্মেলনে বলা হয়, টিপু হত্যার মূল পরিকল্পনাকারী ছিলেন ওমর ফারুক। পরে বিকেলে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি আবু আহমেদ মন্নাফি ও সাধারণ সম্পাদক হুমায়ুন কবিরের সই করা এক চিঠিতে ফারুককে বহিষ্কারের কথা জানানো হয়।

এতে বলা হয়, ‘এই ধরনের সন্ত্রাসী কর্মকাণ্ডের খবর ব্যাপকভাবে প্রচারিত হওয়ায় ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের ভাবমূর্তি ক্ষুণ্ন হয়েছে। এর দায়ভার কোনোভাবেই ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগ বহন করবে না। দলের নীতি ও শৃঙ্খলা বহির্ভূত কর্মকাণ্ডে জড়িত থাকায় দলীয় গঠনতন্ত্রের ৪৭ ধারা মোতাবেক আপনাকে বহিষ্কার করা হলো।’

এর আগে, শুক্রবার (১ এপ্রিল) ওমর ফারুককে গ্রেফতার করে র‌্যাব। র‌্যাব জানায়, টিপু হত্যায় চারজনকে গ্রেফতার করা হয়েছে। চার আসামিই ২০১৩ সালে হত্যার শিকার যুবলীগ নেতা মিল্কী অনুসারী। বাকি তিনজন হলেন আবু সালেহ শিকদার ওরফে শুটার সালেহ (৩৮), নাসির উদ্দিন ওরফে কিলার নাসির (৩৮) ও মোরশেদুল আলম ওরফে কাইল্যা পলাশ (৫১)।

বিজ্ঞাপন

ঘটনার দিন ওই হোটেল থেকে মাইক্রোবাসে সঙ্গীদের নিয়ে ফেরার পথে সড়কে আক্রান্ত হন টিপু। আগ্নেয়াস্ত্রধারী এক ব্যক্তি মোটরসাইকেল থেকে নেমে গাড়ির জানালা দিয়ে টিপুকে হত্যা করে পালিয়ে যান। হামলাকারীর ছোড়া এলোপাতাড়ি গুলিতে সামিয়া আফনান প্রীতি নামে এক কলেজছাত্রীও নিহত হন। তিনি ওই সড়কে রিকশায় চড়ে যাচ্ছিলেন।

সারাবাংলা/এনআর/পিটিএম

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন