বিজ্ঞাপন

রেলওয়ে রানিং স্টাফদের কর্মবিরতি প্রত্যাহার, ট্রেন চলাচল শুরু

April 13, 2022 | 12:49 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: কর্মবিরতি প্রত্যাহার করে নিয়েছেন বেতন ভাতা বা মাইলেজ সুবিধার দাবিতে আন্দোলনরত রেলওয়ের রানিং স্টাফরা। বুধবার (১৩ এপ্রিল) দুপুরে রেলপথমন্ত্রী নুরুল ইসলাম সুজনের আশ্বাসের পর তারা কর্মবিরতি প্রত্যাহারের ঘোষণা দেন। ট্রেন চলাচলও শুরু হয়েছে।

বিজ্ঞাপন

এর আগে সকাল থেকে কর্মবিরতি শুরু করেন রেলওয়ের রানিং স্টাফরা। পরে মন্ত্রী নুরুল ইসলাম সুজন রেলওয়ে স্টেশনে গিয়ে কর্মীদের দাবি মেনে নেওয়ার আশ্বাস দিলে তারা কর্মবিরতি প্রত্যাহারের ঘোষণা দেন।

রেলপথমন্ত্রী বলেন, রানিং স্টাফরা যে দাবি তুলেছেন, আমরা তাদের পক্ষে। রেল মন্ত্রণালয় এরই মধ্যে তাদের দাবি আদায়ে সংশ্লিষ্ট মন্ত্রণালয়ে চিঠি লিখেছে, সেখানে বলা হয়েছে এই দাবি মেনে নিতে হবে।

তিনি বলেন, বিষয়টি নিয়ে আমরা আরেকটু আলোচনা করব, সে সময়টুকু ধৈর্য্য ধরুন।

বিজ্ঞাপন

আরও পড়ুন: শ্রমিক বিক্ষোভে সারাদেশে ট্রেন বন্ধ

তিনি জানান, আগামী ১৯ এপ্রিল প্রধানমন্ত্রী শেখ হাসিনা সময় দিয়েছেন দেখা করার জন্য। সেখানে রেলপথমন্ত্রী ও সচিব দুজনেই প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করবেন।

মন্ত্রী আরও জানান, এরমধ্যে আমরা সমাধান পেয়ে যাবো। আশা করি আগের মতো সুযোগ-সুবিধা রানিং স্টাফরা পাবেন।

বিজ্ঞাপন

মন্ত্রী বলেন, আগের সরকারগুলো নানান রকম ষড়যন্ত্র করে রেলকে প্রায় পঙ্গু করে ফেলেছিল। বর্তমান সরকার ২০১১ সালে রেলকে আলাদা করে এই রেলকে আবার জনগণের অন্যতম বাহন হিসেবে গড়ে তোলার চেষ্টা করছে। অনেক প্রকল্প এবং বিনিয়োগ করছে রেলে। জনবল ২৫ হাজারের মতো জনবল ঘাটতি আছে তা পূরনের উদ্যোগ নেওয়া হয়েছে। আমি মনে করি একটা মহল এখনো রেলের বিরুদ্ধে ষড়যন্ত্র করে যাচ্ছে। সেই ষড়যন্ত্রে রেলের কর্মীদের পা না দিতে অনুরোধ জানান তিনি।
রেল শ্রমিকদের উদ্দেশ্যে তিনি বলেন, সামনে ঈদ, ১৬ কোটি মানুষের বাহন এই রেল। ঈদের আগে যাতে যাত্রীদের কোনো অসুবিধা না হয়, সে বিষয় বিবেচনায় রাখতে হবে।

মন্ত্রীর বক্তব্যের পরপরই রেলওয়ে রানিং স্টাফ ও কর্মচারী সমিতির যুগ্ম সাধারণ সম্পাদক সাইদুর রহমান কর্মবিরতি প্রত্যাহারের ঘোষণা দেন।

সারাবাংলা/জেআর/এএম

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন