বিজ্ঞাপন

রাঙ্গামাটিতে তৃতীয় পর্যায়ে ঘর পাচ্ছেন ২০৬ পরিবার

April 24, 2022 | 11:21 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

রাঙ্গামাটি: রাঙ্গামাটিতে তৃতীয় পর্যায়ে প্রধানমন্ত্রীর ভূমিহীন ও গৃহহীন প্রকল্পের আওতায় ২০৬ পরিবার পাচ্ছেন ভূমি ও ঘর। রোববার (২৪ এপ্রিল) বিকালে জেলা প্রশাসক কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে এ তথ্য জানান রাঙ্গামাটির জেলা প্রশাসক মোহাম্মদ মিজানুর রহমান।

বিজ্ঞাপন

জেলা প্রশাসক বলেন, ‘জেলায় ভূমিহীন ও গৃহহীন পরিবারের সংখ্যা ২ হাজার ৯০৭টি। যার মধ্যে প্রথম ও দ্বিতীয় পর্যায়ে ভূমি ও গৃহ পেয়েছে ১ হাজার ২৩৯টি পরিবার, তৃতীয় পর্যায়ে পাচ্ছে ২০৬টি পরিবার। আগামী ২৬ এপ্রিল মুজিববর্ষে রাঙ্গামাটিতে ভূমিহীন ও গৃহহীনদের মাঝে ৩য় পর্যায়ে জমি ও গৃহ প্রদান কার্যক্রম কাউখালী উপজেলায় ভিডিও কনফারেন্সের মাধ্যমে সংযুক্ত হয়ে উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।’

তিনি জানান, তবে দুর্গমতার কারণে অন্য সুবিধার মতো প্রধানমন্ত্রীর এই উপহার সুবিধা থেকেও বঞ্চিত হচ্ছে জুরাছড়ি উপজেলার মৈদ্যং ও দুমদুম্য ইউনিয়ন এবং বিলাইছড়ি উপজেলার বড়থলি ইউনিয়নের মানুষ।

জেলা প্রশাসন সূত্রে জানা গেছে, তৃতীয় পর্যায়ে প্রতিটি গৃহনির্মাণে ব্যয় হয়েছে ২ লাখ ৪০ হাজার থেকে ২ লাখ ৬৯ হাজার ৫০০ টাকা। ২০৬টি ঘরের মধ্যে বাঘাইছড়ি উপজেলায় ৯০টি, লংগদু উপজেলায় ১০টি, নানিয়াচর উপজেলায় ১১টি, বরকল উপজেলায় ৫৫টি এবং কাউখালী উপজেলায় ৪০টি ভূমি ও গৃহহীন পরিবার।

বিজ্ঞাপন

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন- রাঙ্গামাটির অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. মামুন, অতিরিক্ত জেলা প্রশাসক (স্থানীয় সরকার) মো. মামুন মিয়াসহ অন্যরা।

সারাবাংলা/এমও

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন