বিজ্ঞাপন

গ্রামের মানুষের বিপদ-আপদে ঝাঁপিয়ে পড়েন রুস্তম

May 3, 2022 | 1:30 pm

এন্টারটেইনমেন্ট করেসপন্ডেন্ট

ঈদের জন্য নির্মিত হল নাটক ‘লোকাল গার্ডিয়ান’। রাজীব মণি দাসের রচনা ও হারুন রুশোর পরিচালনায় স্বপ্নের কারিগরের ব্যানারে নির্মিত নাটকটির বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন আ.খ.ম হাসান, উর্মিলা শ্রাবন্তী কর, জামাল রাজা, অধরা প্রিয়া, সিরাজুল ইসলাম, আফরোজা হোসেন, নিথর মাহবুব, এ.বি রশিদ প্রমুখ। নাটকটি ঈদের ৭ম দিন রাত ৮টায় এসএ টিভিতে সম্প্রচার হবে।

বিজ্ঞাপন

নাটকের গল্পে দেখা যায়- গ্রামের সাধারণ মানুষের বিপদ-আপদে সর্বপ্রথম ঝাপিয়ে পড়া মানুষটির নাম রুস্তম। সে গ্রামের সবার কাছে লোকাল গার্ডিয়ান হিসাবে পরিচিত। শহর থেকে গ্রামে বেড়াতে আসে লিজা। তার চাচী তাকে বাড়িতে থাকতে দিতে চায় না। কিন্তু লোকান গার্ডিয়ানের কারণে চাচীর বাসায় থাকার জায়গা দিতে বাধ্য হয়।

অন্যদিকে টিনা ভালোবেসে বিয়ে করে রাশেদকে, কিন্তু তার বাবা সেই বিয়ে মেনে নিতে অস্বীকার করে। এক পর্যায়ে লোকাল গার্ডিয়ানের মধ্যস্থতায় মেনে নেয়।

গ্রামের শালিসে চেঁচড়া চোরকে চুরির দায়ে মাথা ন্যাড়া করে জুতার মালা পরিয়ে গ্রাম ছাড়া করার সিদ্ধান্ত হয়। কিন্তু সেখানেও বাদ সাজে রুস্তম, পরিশেষে এ চোরের দায়িত্বও ন্যায় সে।

বিজ্ঞাপন

লিজা রুস্তমের এই সব কান্ডকীর্তি দেখে খুবই অভিভূত হয়। এক সময় সে নিজের অজান্তেই রুস্তমকে ভালোবেসে ফেলে। একজন প্রতিবাদী যুবক ‘লোকাল গার্ডিয়ান’ হওয়ার বিভিন্ন মজার ঘটনার মধ্য দিয়ে এগিয়ে যায় প্রতিটি চরিত্র।

নাট্যকার রাজীব মণি দাস বলেন, ‘ভিলেজ পলেটিক্স ও একজন প্রতিবাদী যুবকের চরিত্র নাটকের মাধ্যমে তুলে ধরার চেষ্টা করেছি। আশা করি গল্পটি থেকে যুব সমাজ অনুপ্রেরণা পাবে। ’

পরিচালক হারুন রুশো বলেন, ‘ভালোবাসা দিয়েও যে সমাজের মানুষকে পরিবর্তন করা যায়, তাই ফুটে উঠেছে গল্পে।

বিজ্ঞাপন

প্রযোজক রাজীব মণি দাস জানান, আসছে ঈদে “স্বপ্নের কারিগর” ইউটিউব চ্যানেলের বিশেষ তালিকায় রয়েছে ‘লোকাল গার্ডিয়ান’ নাটকটি, যা উন্মুক্ত হবে ঈদ আয়োজনে। দেখা যাবে ঈদের ৭দিন।

সারাবাংলা/এজেডএস

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন