বিজ্ঞাপন

অন্ধ্র উপকূল ছুঁয়ে আবারও সমুদ্রে ফিরে যাবে আসানি

May 11, 2022 | 11:32 am

সারাবাংলা ডেস্ক

গভীর সমুদ্রবন্দরে সৃষ্টি ঘূর্ণিঝড় আসানি স্থলভাগে আঘাত হানার আগেই গভীর নিম্নচাপে পরিণত হবে বলে পূর্বাভাস দিয়েছিল ভারতের আলিপুর আবহাওয়া অফিস। কিন্তু মঙ্গলবার (১১ মে) রাতে সেই পূর্বাভাস বদল করা হয়। এখন তারা বলছে, আসানি অন্ধ্র উপকূলের কাঁকিনাড়ার এলাকায় স্থলভাগে কিছুক্ষণ থেকেই আবার সমুদ্রে ফিরে যাবে।

বিজ্ঞাপন

মঙ্গলবার (১০ মে) সন্ধ্যা ছয়টায় বাংলাদেশ আবহাওয়া অধিদফতরের দেওয়া পরবর্তী ২৪ ঘণ্টার পূর্বাভাসে বলা হয়, পশ্চিম মধ্য বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন এলাকায় অবস্থানরত প্রবল ঘূর্ণিঝড় আসানি পশ্চিম-উত্তরপশ্চিম দিকে অগ্রসর হয়ে একই এলাকায় অবস্থান করছে। এটি আরও উত্তরপশ্চিম দিকে অগ্রসর ও দুর্বল হয়ে পরবর্তী ১২ ঘণ্টার মধ্যে ঘূণিঝড়ে পরিণত হতে পারে।

পূর্বাভাসে আরও বলা হয়, রাজশাহী, ময়মনসিংহ, ঢাকা, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অধিকাংশ জায়গায় এবং রংপুর বিভাগের অনেক জায়গায় অস্থায়ীভাবে দমকা/ঝড়ো হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি/বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেইসঙ্গে দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী থেকে অতি ভারী বর্ষণ হতে পারে।

অন্যদিকে ঘূর্ণিঝড় আসানির সতর্কতায় দেওয়া আবহাওয়ার বিশেষ বিজ্ঞপ্তিতে বলা হয়, এটি বুধবার (১১ মে) সকাল ছয়টার দিকে চট্টগ্রাম সমুদ্রবন্দর থেকে ১৩৩৫ কিলোমিটার দক্ষিণপশ্চিমে, কক্সবাজার সমুদ্রবন্দর থেকে ১৩১০ কিলোমিটার দক্ষিণপশ্চিমে, মোংলা সমুদ্রবন্দর থেকে ১১৫০ কিলোমিটার দক্ষিণপশ্চিমে এবং পায়রা সমুদ্রবন্দর থেকে ১১৮০ কিলোমিটার দক্ষিণপশ্চিমে অবস্থান করছিল। এটি আরও উত্তরপশ্চিম/উত্তর দিকে অগ্রসর ও দুর্বল হয়ে পরবর্তী ২৪ ঘণ্টারমধ্যে গভীর নিম্নচাপে পরিণত হতে পারে।

বিজ্ঞাপন

চট্টগ্রাম, কক্সবাজার, মোংলা ও পায়রা সমুদ্রবন্দর সমূহকে ২ নম্বর দূরবর্তী হুঁশিয়ারি সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে।

সারাবাংলা/এএম

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
যৌথবাহিনীর সঙ্গে বন্দুকযুদ্ধে ৩ কেএনএফ সদস্য নিহততাহলে ব্যাংকে কি মাস্তান-মাফিয়ারা ঢুকবে?— কাদেরকে রিজভীর প্রশ্নরাখাইনে রোহিঙ্গাদের গ্রহনযোগ্যতা ও আরাকান আর্মিব্যাটারিচালিত যানবাহন বন্ধের ঘোষণায় সিপিবি’র ক্ষোভভিয়েতনাম মুক্তিসংগ্রামের অবিসংবাদিত কিংবদন্তি হো চি মিনমেট্রোরেলে ভ্যাট যাত্রীর ওপর চাপবে, পুনর্বিবেচনার অনুরোধ‘বৈষম্যমূলক’ পেনশন ব্যবস্থা প্রত্যাহারের দাবি বুয়েট শিক্ষকদের‘সামান্য কেমিক্যালের পয়সা বাঁচাতে দেশের সর্বনাশ করবেন না’মিরপুরে ব্যাটারিচালিত রিকশাচালকদের সড়ক অবরোধবিজয়ীদের ‘এসএমই উদ্যোক্তা পুরস্কার’ দিলেন প্রধানমন্ত্রী সব খবর...
বিজ্ঞাপন