বিজ্ঞাপন

পার্বত্য জেলায় বিমানবন্দর নির্মাণের প্রস্তাব

May 24, 2022 | 4:57 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: তিন পার্বত্য জেলায় রেল যোগাযোগ ব্যবস্থা চালুর বিষয়ে বাংলাদেশ রেলওয়ে কর্তৃক একটি মহাপরিকল্পনা (মাস্টার প্ল্যান) হাতে নেওয়া হয়েছে। এর পাশাপাশি ছোট পরিসরে একটি বিমানবন্দর নির্মাণের প্রস্তাবও দেওয়া হয়েছে।

বিজ্ঞাপন

মঙ্গলবার (২৪ মে) জাতীয় সংসদ ভবনে একাদশ জাতীয় সংসদের ‘পার্বত্য চট্টগ্রামবিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটি’র সভায় এ প্রস্তাব দেওয়া হয়।

কমিটির সভাপতি মো. দবিরুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় কমিটির সদস্য পার্বত্য চট্টগ্রামবিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উ শৈ সিং, এবিএম ফজলে করিম চৌধুরী, কুজেন্দ্র লাল ত্রিপুরা এবং বাসন্তী চাকমা অংশ নেন।

সংসদ সচিবালয় জানায়, বৈঠকে কাপ্তাই লেককে মাছ চাষের জন্য অধিক উপযোগী করে গড়ে তোলা, জনগণের যাতাযাত সুবিধা এবং পর্যটন শিল্প বিকাশের লক্ষ্যে তিন পার্বত্য জেলায় রেললাইন স্থাপনসহ পার্বত্য জেলার যেকোনো উপযুক্ত স্থানে ছোট পরিসরে একটি বিমানবন্দর নির্মাণ, তিন পার্বত্য জেলায় হাউজিং প্রকল্প গ্রহণসহ জেলার আইন শৃঙ্খলা পরিস্থিতি নিয়ে কমিটির সদস্যরা বিস্তারিত আলোচনা করেন।

বিজ্ঞাপন

জানা গেছে, তিন পার্বত্য জেলার বনায়নের জন্য ব্যক্তি পর্যায়ে জমি লিজ দেওয়া হয়েছে। কিন্ত এখন পর্যন্ত বনায়ন করা হয়নি। সেই লিজকৃত জমির বর্তমান অবস্থা কমিটিকে অবহিত করার জন্য আগামী বৈঠকে সংশ্লিষ্ট জেলা প্রশাসকদের উপস্থিত থাকার বিষয়টি নিশ্চিত করার জন্য মন্ত্রণালয়কে সুপারিশ করা হয়েছে।

কমিটি তিন পার্বত্য জেলায় সরকারি কর্মকর্তা/কর্মচারীদের জন্য বাসভবন/কোয়ার্টার নির্মাণ এবং পরিকল্পিত হাউজিংয়ের প্রকল্প গ্রহণসহ পার্বত্য জেলাগুলোকে শতভাগ বিদ্যুতায়নের আওতায় আনার জন্য সংশ্লিষ্ট মন্ত্রণালয়কে ব্যবস্থা গ্রহণের জোর সুপারিশ করে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এএইচএইচ/পিটিএম

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন