বিজ্ঞাপন

‘সরকার নিজেদের সিন্ডিকেট ব্যবসায়ীদের হাতে সঁপে দিয়েছে’

May 25, 2022 | 6:04 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক বলেছেন, সরকার নিজেদেরকে সিন্ডিকেট ব্যবসায়ীদের হাতে সঁপে দিয়েছে। আন্তর্জাতিক বাজারের দোহাই দিয়ে সরকার নিজেদের ব্যর্থতা আড়ালের চেষ্টা করছে। বাজার নিয়ন্ত্রণ আর দেশ চালাতে না পারলে ক্ষমতা ছেড়ে দিন।

বিজ্ঞাপন

বুধবার (২৫ মে) সচিবালয় অভিমুখে যাত্রার আগে তিনি এ কথা বলেন। জাতীয় প্রেস ক্লাবের সম্মুখে বিক্ষোভপূর্ব সমাবেশে দলের সাধারণ সম্পাদক সাইফুল হক এর সভাপতিত্বে সংহতি বক্তব্য দেন- গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়ক জোনায়েদ সাকি, ভাসানী অনুসারী পরিষদের সদস্যসচিব রফিকুল ইসলাম বাবলু, জেএসডির কার্যকরী সাধারণ সম্পাদক শহীদ উদ্দিন মাহমুদ স্বপন, গণ অধিকার পরিষদের সদস্যসচিব নূরুল হক নূর, রাষ্ট্র সংস্কার আন্দোলনের সাংগঠনিক সম্পাদক ইমরান ঈমন এবং বিপ্লবী ওয়ার্কার্স পার্টির রাজনৈতিক পরিষদের সদস্য বহ্নিশিখা জামালী, আকবর খান, আবু হাসান টিপু, কেন্দ্রীয় নেতা মাহমুদ হোসেন, মোফাজ্জল হোসেন মোশতাক, অরবিন্দু বেপারি বিন্দু প্রমুখ।

সাইফুল হক বলেন, ‘সরকার নিজেদের মুনাফাখোর সিন্ডিকেট ব্যবসায়ীদের হাতে সঁপে দিয়েছে। দেশ চালানোর রাজনৈতিক ও নৈতিক কর্তৃত্ব না থাকায় সরকার মজুমদার ব্যবসায়ীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করছে না। আন্তর্জাতিক বাজারের দোহাই দিয়ে সরকার নিজেদের সীমাহীন ব্যর্থতা আড়াল করার চেষ্টা করছে। উন্নয়নের কথা বলে চুরি, দুর্নীতি, লুটপাটকে ঢেকে রাখা হচ্ছে।’

তিনি বলেন, ‘চাল, ডাল, আটা, তেলসহ অতি আবশ্যক খাদ্যপণ্যের সরবরাহে তেমন কোনো ঘাটতি ছাড়াই ইচ্ছেমতো জিনিসের দাম বাড়ানো হচ্ছে। সরকারের সঙ্গে তাদের অশুভ আঁতাতের কারণে আজ বাজারে নৈরাজ্য চলছে।’ তিনি বলেন, ‘ইতোমধ্যে কয়েক কোটি মানুষের খাদ্য গ্রহণ কমে গেছে।’

বিজ্ঞাপন

তিনি আরও বলেন, ‘আমলাতান্ত্রিক চক্রান্তে ঘর পোড়ার মধ্যে আলুপোড়া দেওয়ার মতো আরও একবার বিদ্যুৎ ও গ্যাসের দাম বৃদ্ধির গণবিরোধী তৎপরতা চলছে। এসব অপতৎপরতা কোটি কোটি মানুষকে অবর্ণনীয় কষ্টের মধ্যে নিক্ষেপ করবে। এই সরকারের কাছে মানুষের কোনো সম্মান নেই। গুণি মানুষদেরকে প্রতিদিন তারা অপমান করে চলেছে।
ছাত্রলীগ চর দখলের মতো শিক্ষাপ্রতিষ্ঠানে সন্ত্রাসী দখলদারিত্ব কায়েম করেছে।’

সাইফুল হক বলেন, ‘বাজার নিয়ন্ত্রণ, মুনাফাখোর সিন্ডিকেটের বিরুদ্ধে কার্যকরি ব্যবস্থা ও মানুষকে রক্ষা ও দেশ চালাতে না পারলে সরকারকে গদি ছেড়ে দিতে হবে।’ তিনি অনতিবিলম্বে বাণিজ্যমন্ত্রীসহ সংশ্লিষ্ট মন্ত্রীদের বরখাস্ত করার দাবি জানান।

সমাবেশে রফিকুল ইসলাম বাবলু বলেন, ‘এই সরকাকে ক্ষমতায় রেখে মানুষ বাঁচতে পারবে না।’

বিজ্ঞাপন

শহীদ উদ্দিন মাহমুদ স্বপন বলেন, ‘গায়ের জোরে ক্ষমতায় থাকতে যেয়ে এই সরকার আজ দেশের মানুষের সব অধিকার কেড়ে নিয়েছে।’

নূরুল হক নূর বলেন, ‘এই সরকারের নেতৃত্বে আজ সকল দুর্নীতিবাজ দেশকে ধ্বংস করছে।’ তিনি এই সরকারকে পদত্যাগে বাধ্য করতে রাজপথে গণসংগ্রাম জোরদার করার আহ্বান জানান।

সারাবাংলা/এএইচএইচ/পিটিএম

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন