বিজ্ঞাপন

‘কেজিএফ ২’-এর রেকর্ড ভেঙে দিল কমল হাসানের ‘বিক্রম’

June 13, 2022 | 2:24 pm

এন্টারটেইনমেন্ট ডেস্ক

ভারতে দক্ষিণী ছবির দাপট অব্যাহত। বলা যায় বলিউডে এখন রাজত্ব করছে দক্ষিণের ইন্ডাস্ট্রি। ‘পুষ্পা-দ্য রাইজ’, ‘আরআরআর’, ‘কেজিএফ-২’-এর পর এবার ‘বিক্রম’। দক্ষিণ ভারতের ছবির প্রতি যেভাবে আগ্রহ বাড়ছে হিন্দি বলয়ের দর্শকদের তাতে কপালে চিন্তার ভাঁজ হিন্দি ছবির নির্মাতাদের। মাত্র একসপ্তাহ আগে সিনেমা হলে মুক্তি পেয়েছে কমল হাসান অভিনীত ছবি ‘বিক্রম’। মুক্তির পর দ্বিতীয় শনিবার বক্স অফিসে দুর্দান্ত ব্যবসা করেছে এই ছবি। ৩ জুন মুক্তিপ্রাপ্ত এই ছবিতে আরও অভিনয় করেছেন বিজয় সেতুপতি, ফাহাদ ফাসিল এবং সুরিয়া।

বিজ্ঞাপন

ভারতীয় গণমাধ্যমের খবর, বক্স অফিসে ৩০০ কোটি রূপি আয়ের কাছাকাছি এই ছবি। বাণিজ্য বিশ্লেষকদের মতে, ছবিটি ভারতের বাজারে এই বছরের শীর্ষ ৩ ছবির কালেকশনের তালিকায় প্রবেশ করেছে। বাকি দুটি ছবির মধ্যে রয়েছে ‘কেজিএফ চ্যাপ্টার ২’ এবং ‘ভ্যালিমাই’।

বিজ্ঞাপন
‘কেজিএফ ২’-এর রেকর্ড ভেঙে দিল কমল হাসানের ‘বিক্রম’
চার বছর পর বড় পর্দায় কামব্যাক করেছেন কমল হাসান

একাধিক ভাষায় মুক্তি পেয়েছে ‘বিক্রম’। মুক্তির মাত্র ৫ দিনের মধ্যে ২০০ কোটি রূপি ব্যবসা করেছে এই ছবি। ট্রেড আ্যানালিটিক্স রমেশ বালা টুইট করে এই তথ্য জানিয়েছেন। বাণিজ্য বিশ্লেষক রমেশ বালার শেষ টুইট অনুসারে, ‘বিক্রম’ ‘কেজিএফ চ্যাপ্টার ২’ পেরিয়ে শীর্ষে দ্বিতীয় স্থানে যোগদান করেছে। আশা করছেন আগামীকাল ‘ভ্যালিমাই’কে টপকে প্রথম স্থানে পৌঁছাবে। তবে এই রেকর্ডগুলি দক্ষিণের।

বিজ্ঞাপন

পুষ্পা, আরআরআর এবং কেজিএফ ২-এর পর এটি চতুর্থ দক্ষিণের ছবি যা প্রচুর পরিমাণে ব্যবসা করেছে। এই ছবি দিয়েই চার বছর পর বড় পর্দায় কামব্যাক করেছেন কমল হাসান। একই সময় হিন্দি ছবির দর্শকের মধ্যে দক্ষিণী ছবির জন্য একটা উন্মাদনা রয়েছে।

এদিকে বক্স অফিসে ‘বিক্রম’-এর সঙ্গে সংঘর্ষে জড়িয়ে পড়েন ‘সম্রাট পৃথ্বীরাজ’। অক্ষয় কুমার অভিনীত ছবিটি দর্শকদের মন জয় করতে পারেনি। কার্তিক আরিয়ান অভিনীত ছবি ‘ভুলভুলাইয়া ২’ ‘সম্রাট পৃথ্বীরাজ’য়ের থেকে বেশি ব্যবসা করেছে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এএসজি

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন