বিজ্ঞাপন

মুরালিকে টপকে শীর্ষে এখন বোল্ট

June 14, 2022 | 5:15 pm

স্পোর্টস ডেস্ক

বল হাতে কিংবদন্তি মুত্তিয়া মুরালিধরনকে ছুঁতে এখনো অনেক বাকি নিউজিল্যান্ডের পেসার ট্রেন্ট বোল্টের। বল হাতে না পারলেও ব্যাট হাতে মুরালিকে টপকে ফেলেছেন ট্রেন্ট বোল্ট। টেস্টে ১১তম ব্যাটার হিসেবে লঙ্কান এই কিংবদন্তিকে টপকে সর্বোচ্চ রানের মালিক এখন বোল্ট।

বিজ্ঞাপন

ইংল্যান্ডের বিপক্ষে দ্বিতীয় টেস্টের দ্বিতীয় ইনিংসের ৮১তম ওভারের শেষ বলটি করেন বেন স্টোকস। সেই বলটি লং অনে ঠেলে দিয়ে দুটি রান নেন বোল্ট। আর তাতেই মুরালিকে টপকে সিংহাসন দখল করেন এই কিউই পেসার। মুরালিধরন টেস্ট ক্যারিয়ার শেষ করেছেন ব্যাট হাতে ১১ নম্বরে নেমে ৬২৩ রান করে। ৯৮ ইনিংসে ১১.৩২ গড়ে এই রান সংগ্রহ করেছিলেন মুরালিধরন। যেখানে হাফ সেঞ্চুরি না থাকলেও ৪৩ রানের ইনিংস খেলেছিলেন তিনি।

মুরালিধরন

৭৯ ইনিংস খেলে ১৬.৩৯ গড়ে লঙ্কান কিংবদন্তিকে টপকে গেলেন নিউজিল্যান্ডের বাঁহাতি পেসার বোল্ট। নামের পাশে আছে একটি অর্ধশতকও। ১১তম ব্যাটার হিসেবে তৃতীয় সর্বোচ্চ রানের মালিক ইংল্যান্ডের জেমস অ্যান্ডারসন। ১৬৪ ইনিংস খেলে ৬০৯ রান তার। গড় ৮.১২।

বিজ্ঞাপন

নিউজিল্যান্ডের বিপক্ষে টেস্ট সিরিজ খেলছেন জিমি। তারও সুযোগ রয়েছে মুরালিধরন এবং বোল্টের ৬২৩ রানের রেকর্ড ছাড়িয়ে যাওয়ার। এই তালিকার চারে রয়েছেন অস্ট্রেলিয়ান কিংবদন্তি পেসার গ্লেন ম্যাকগ্রা। ১২৮ ইনিংসে ৬০৩ রান করেছিলেন তিনি। পঞ্চম স্থানে রয়েছেন ক্যারিবিয়ান কিংবদন্তি পেসার কোর্টনি ওয়ালশ। ১২২ ইনিংস খেলে ৫৫৩ রান করেছেন তিনি। ১১ নম্বরে ৫০০ রান নেই আর কোনো ক্রিকেটারের। টেস্টে ১১তম ব্যাটারের রানের হিসাবে বেশ বাজে অবস্থানে বাংলাদেশ। টাইগারদের কোনো ১১ নম্বর ব্যাটারের নেই ১০০ রানও। সর্বোচ্চ ৯৫ রান রুবেল হোসেনের। ২৬টি ইনিংসে এই রান সংগ্রহ করেন তিনি।

সারাবাংলা/এসএস

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন