বিজ্ঞাপন

অ্যান্টিগায় ব্যাটিং বিপর্যয় কাটিয়ে বাংলাদেশের লিড

June 19, 2022 | 12:00 am

স্পোর্টস ডেস্ক

অ্যান্টিগা টেস্টে ব্যাটিং বিপর্যয় কাটিয়ে অবশেষে লিডের মুখ দেখেছে বাংলাদেশ। ১০৯ রান তুলতেই ৬ ব্যাটারকে হারিয়ে ইনিংস বিপর্যয়ের শঙ্কায় পড়েছিল সাকিব আল হাসানের দল। তবে শেষ পর্যন্ত টাইগার দলপতির দৃঢ়তায় ইনিংস পরাজয়ের শঙ্কা কাটিয়ে ২৩ রানের লিড নিয়েছে সফরকারীরা।

বিজ্ঞাপন

তৃতীয় দিনে ব্যাটিংয়ে ঘুরে দাঁড়ানোর বার্তা দিয়েছিল বাংলাদেশ। তবে কথা রাখতে ব্যর্থ সাকিব আল হাসানের দল। প্রথম ইনিংসের মতো দ্বিতীয় ইনিংসেও ধুঁকছেন বাংলাদেশি ব্যাটাররা। ১৬২ রানে পিছিয়ে থেকে দ্বিতীয় ইনিংস শুরু করা বাংলাদেশ ১০৯ রানে হারিয়ে ফেলে ষষ্ঠ উইকেট।

ব্যর্থতার ভীড়ে বারবার আলোচিত হচ্ছেন মুমিনুল হক। সদ্য টেস্ট অধিনায়কত্ব ছাড়া মুমিনুল ফের ব্যর্থ হয়েছেন। প্রথম ইনিংসে শূন্য রানে আউট হওয়া মুমিনুল আজ দ্বিতীয় ইনিংসে ফিরেছেন ৪ রান করে।

২ উইকেটে ৫০ রান নিয়ে তৃতীয় দিনের খেলা শুরু করা বাংলাদেশ দিনের শুরুতে বেশ ভালোভাবেই এগুচ্ছিল। দুই তরুণ মাহমুদুল হাসান জয় ও নাজমুল হোসেন শান্ত সকলে ভয়ঙ্কর হতে দেননি ক্যারিবিয়ান পেসারদের। কিন্তু যখন মনে হচ্ছিল হয়তো দাঁড়িয়ে গেছেন দুজন, তখনই শান্তর আত্মহুতি।

বিজ্ঞাপন

কাইল মায়ার্সেরই অ্যাঙ্গেলে ফেলা ডেলিভারির জবাব দিতে পারেননি অনেকদিন রানের বাইরে থাকা শান্ত। ব্যক্তিগত ১৭ রানের মাথায় ফিরেছেন এলবিডব্লিউ হয়ে। খানিক বাদে মুমিনুল ফিরলে বিপদ বাড়ে বাংলাদেশের। অবশ্য এরপর জুটি গড়ার আভাস দিচ্ছিলেন লিটন দাস ও জয়

কিন্তু মাত্র ৯ রানের ব্যবধানে দুজনই ফিরে গিয়ে দলকে খাদের কিনারায় নিয়ে গেছেন। তৃতীয় দিনের প্রথম সেশনের খেলা শেষ হওয়ার আগে বাংলাদেশের স্কোর ১১৫/৬।

এরপর নুরুল হাসান সোহানকে সঙ্গে নিয়ে সেই ধাক্কা সামলেছেন সাকিব। প্রথম ইনিংসেও সাকিবের ফিফটিতে চড়ে বাংলাদেশের দলীয় রান ছুঁয়েছিল একশ। আর দ্বিতীয় ইনিংসেও তার ব্যাটে ভর করেই ইনিংস পরাজয় এড়িয়েছে বাংলাদেশ। সেই সঙ্গে নিয়েছে লিডও। এই রিপোর্ট লেখা অবধি সোহানের সঙ্গে ৭ম উইকেটে গড়েছেন ৭০ রানের জুটিও।

বিজ্ঞাপন

বাংলাদেশ ৬ উইকেট হারিয়ে তুলেছে ১৮৬ রান। সাকিব ৪৩ এবং সোহান ৩৫ রানে অপরাজিত আছে। বাংলাদেশ লিড নিয়েছে ২৪ রানের।

ওয়েস্ট ইন্ডিজের হয়ে এখন পর্যন্ত দুটি করে উইকেট নিয়েছেন কেমার রোচ, আলজারি জোসেফ ও কাইল মায়ার্স।

সারাবাংলা/এসএস

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন