বিজ্ঞাপন

সোমবার বন্ধ থাকবে রাঙ্গামাটির অভ্যন্তরীণ লঞ্চ চলাচল

June 19, 2022 | 10:57 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

রাঙ্গামাটি: অতি বর্ষণ ও উজান থেকে নেমে আসা ঢলে সুবলং চ্যানেলে তীব্র স্রোতের কারণে আগামীকাল সোমবার রাঙ্গামাটির কাপ্তাই হ্রদে অভ্যন্তরীণ লঞ্চ চলাচল বন্ধ থাকবে। রোববার (১৯ জুন) রাত সাড়ে ৮টায় বিষয়টি করেছেন বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-চলাচল ও যাত্রী পরিবহন সংস্থার রাঙ্গামাটি জোন চেয়ারম্যান মো. মঈনুদ্দীন সেলিম।

বিজ্ঞাপন

তিনি বলেন, ‘রাঙ্গামাটিতে গত কয়েকদিনে টানা বৃষ্টির কারণে কাপ্তাই হ্রদের পানি বেড়ে যাওয়ার পাশাপাশি উজান থেকে নেমে আসা পানির ঢলে সুবলং চ্যানেলে তীব্র স্রোতে স্বাভাবিক লঞ্চ চলাচল বিঘ্নিত হচ্ছে। তাই ভারি বর্ষণ ও স্রোতের কারণে আগামীকাল সোমবার রাঙ্গামাটির সব রুটে লঞ্চ চলাচল বন্ধ থাকবে। প্রচণ্ড স্রোতের কারণে লঞ্চ দুর্ঘটনার সম্ভাবনার ঝুঁকি থাকায় এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে। কাল (সোমবার) পরিস্থিতি দেখে পরবর্তী সিদ্ধান্ত নেওয়া হবে।’

স্থানীয় সূত্রে জানা গেছে, ১০ উপজেলা নিয়ে গঠিত দেশের সবচেয়ে বড় জেলা রাঙ্গামাটির ৭ উপজেলার সঙ্গে নৌ-পথে চলাচলের সুযোগ রয়েছে। তবে কাপ্তাই উপজেলায় লঞ্চ চলাচল না করলেই অন্য ৬ উপজেলা বিলাইছড়ি, জুরাছড়ি, বরকল, লংগদু, বাঘাইছড়ি ও নানিয়ারচরে নিয়মিত লঞ্চ যাওয়া আসা করে।

এরমধ্যে বিলাইছড়ি, জুরাছড়ি, বরকল, লংগদু ও বাঘাইছড়ির মানুষ জেলা সদর থেকে সরাসরি সড়কপথে যাতায়াতের সুযোগ নেই। লংগদু-বাঘাইছড়ির সঙ্গে সড়ক পথ থাকলেও সেটি খাগড়াছড়ির দীঘিনালা হয়ে যেতে হয়।

বিজ্ঞাপন

সারাবাংলা/এমও

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন