বিজ্ঞাপন

ইদের দিন চলবে না রংপুর এক্সপ্রেস

July 9, 2022 | 2:06 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

রংপুর: যাত্রী কম, ইদে হোটেল-রেস্টুরেন্ট বন্ধ ও ট্রেনের মেইনটেনেন্সের কাজের কারণে শনিবার (৯ জুলাই) ও সোমবার (১১ জুলাই) ঢাকা-রংপুর-ঢাকা রুটে চলাচলকারী আন্তঃনগর ট্রেন রংপুর এক্সপ্রেস চলাচল করবে না।

বিজ্ঞাপন

শনিবার সকালে এ খবর নিশ্চিত করেছেন রংপুর রেলওয়ে স্টেশন মাস্টার শংকর গাঙ্গুলী।

তিনি জানান, ইদের আগের দিন অর্থাৎ আজ ৯ জুলাই ঢাকা থেকে রংপুরে আন্তঃনগর রংপুর এক্সপ্রেস চলাচল করবে না। ট্রেনটি ঢাকা থেকে ছাড়বে না, আবার রংপুর থেকে ঢাকাতেও যাবে না। একইভাবে ইদের পরদিন ১১ জুলাই ট্রেন চলাচল বন্ধ থাকবে। তবে যথারীতি পরদিন থেকে চলাচল করবে।

এদিকে ইদের আগের দিন এবং পরদিন ট্রেন চলাচল বন্ধ রাখার সিদ্ধান্তে ক্ষোভ প্রকাশ করেছেন যাত্রীরা।

বিজ্ঞাপন

স্টেশনে টিকিট কাটতে আসা রংপুর নগরীর ইসলাম বাগ এলাকার বাসিন্দা মাহামুদুল হক জানান, তার এক আত্মীয় অসুস্থ। তাকে দেখতে ইদের পরদিন ঢাকায় যাওয়ার টিকিটের জন্য স্টেশনে এসে জানলেন ট্রেন যাবে না। হঠাৎ রেলওয়ে কর্তৃপক্ষ এমন সিদ্ধান্ত নেওয়ায় ক্ষুব্ধ তিনি।

একই কথা জানালেন নগরীর রংপুরের পীরগঞ্জ থেকে আসা মাসুদার রহমান। তিনি বলেন, দুই দিন ট্রেন চলাচল বন্ধ রাখার সিদ্ধান্ত অমানবিক।

সার্বিক বিষয়ে জানতে চাইলে স্টেশন মাস্টার শংকর গাঙ্গুলী বলেন, ইদের আগের দিন ও পরদিন ট্রেন চলাচল বন্ধ থাকবে।

বিজ্ঞাপন

কারণ হিসেবে তিনি বলেন, ইদের এই সময়টাতে যাত্রী কম ও হোটেল-রেস্টুরেন্ট বন্ধ থাকে, ট্রেনের যাবতীয় খরচ বেশি হয়। এজন্য ট্রেন চলাচল বন্ধ থাকবে।

তিনি আরও বলেন, ইদের পরদিন রাতে সাত-আটটি টিকিট বিক্রি করা হয়েছিল। কিন্তু ঊর্ধ্বতন কর্তৃপক্ষের কাছ থেকে নির্দেশনা পাওয়ার পর টিকিটের টাকা ফেরত দেওয়া হয়েছে যাত্রীদের।

সারাবাংলা/এএম

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন