বিজ্ঞাপন

আফ্রিকার বর্ষসেরা ফুটবলার সাদিও মানে

July 22, 2022 | 6:54 pm

স্পোর্টস ডেস্ক

আবারও আফ্রিকার বর্ষসেরা ফুটবলার নির্বাচিত হয়েছেন সাদিও মানে। এ নিয়ে টানা দ্বিতীয়বারের মতো আফ্রিকার বছর সেরা ফুটবলারের পুরস্কার জিতলেন সেনেগালের এই তারকা ফুটবলার।

বিজ্ঞাপন

মরোক্কান রাজধানী রাবাতে এক জমকালো আয়োজনে মানেকে বছর সেরা ঘোষণা করা হয়। চেলসির গোলকিপার এদুয়ার্দো মেন্দি ও লিভারপুলের মিশরীয় তারকা ফরোয়ার্ড সাদিও মানেকে পেছনে ফেলে সেরা হয়েছেন মানে। এদিকে, আফ্রিকার বছরসেরা নারী ফুটবলারের পুরস্কার জিতেছেন নাইজেরিয়ার আসিসাত ওশোয়ালা।

টানা দ্বিতীয়বার বছর সেরা হয়ে স্বাভাবিকভাবেই খুশি সাদিও মানে। ৩০ বছর বয়সী ফরোয়ার্ড বলেছেন, ‘এই বছর ট্রফি হাতে পেয়ে আমি খুব, খুব খুশি। সেনেগালের জনগণকে ধন্যবাদ জানাই এবং আমার দেশের যুবকদের এই ট্রফি উৎসর্গ করতে চাই।’

এ বছর আফ্রিকার নেশনস কাপ জিতেছে সেনেগাল। সাদিও মানের তাতে বড় অবদান। মিশরের বিপক্ষে ফাইনালে জয়সূচক গোলটিও এসেছে তারকা এই ফরোয়ার্ডের পা থেকে। সেনেগালকে বিশ্বকাপেও তুলেছেন মানে।

বিজ্ঞাপন

ঘরোয়া ফুটবলেও মৌসুমটা দারুণ কেটেছে মানের। লিভারপুলের হয়ে দুটি ঘরোয়া কাপ জিতেছেন তিনি। লিভারপুলে আর দেখা যাবে না সেনেগাল তারকাকে। ইংলিশ ক্লাবটি ছেড়ে বায়ার্ন মিউনিখে যোগ দিয়েছেন মানে। ৩ কোটি ৫১ লাভ পাউন্ড ট্রান্সফার ফিতে বায়ার্নের সঙ্গে চুক্তি সেরেছেন। ক্লাব ছাড়ার আগে লিভারপুলের হয়ে ২৬৯ ম্যাচ খেলে ১২০ গোল করেছেন মানে।

সারাবাংলা/এসএইচএস

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন