বিজ্ঞাপন

‘ট্রল’ সামলাতে প্রস্তুত মিঠুন

July 28, 2022 | 6:03 pm

স্পোর্টস করেসপন্ডেন্ট

পারফরম্যান্স খারাপ হলে দল থেকে বাদ পড়তেই হবে। সেই বাস্তবতায় বছরখানেক আগে জাতীয় দল থেকে বাদ পড়েছেন মোহাম্মদ মিঠুন। তবে শুধু বাদ পড়া নয়, সেই সময় সামাজিক যোগাযোগমাধ্যমে প্রচুর ট্রলেরও শিকার হতে হয়েছিল মিঠুনকে। ‘এ’ দলের আসন্ন ওয়েস্ট ইন্ডিজ সফরে নেতৃত্ব দেওয়া হয়েছে মিঠুনকে। যাতে আবারও পাদপ্রদীপের আলোয় আসা। তাতে ট্রল, সমালোচনা ধেয়ে আসার শঙ্কা। মিঠুন অবশ্য বলছেন, ট্রল সামলানোর কৌশল শিখে গেছে তিনি।

বিজ্ঞাপন

জাতীয় দল থেকে বাদ পড়ার পর ঘরোয়া ক্রিকেটে পারফর্ম করেছেন মিঠুন। বিসিবির বাংলাদেশ টাইগার্স ক্যাম্পেও কোচদের মন জিতেছেন। এবার ‘এ’ দলের নেতৃত্ব পেলেন।

বৃহস্পতিবার (২৮ জুলাই) মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে আনুষ্ঠানিক সংবাদ সম্মেলনে ট্রলের শিকার হওয়ার প্রসঙ্গ উঠল। মিঠুন বললেন, ‘বাংলাদেশের ক্রিকেট নিয়ে অনেক বেশি মাতামাতি হয়। এগুলো সামলানোর সামর্থ্য না থাকলে আমি ক্রিকেট খেলতে পারব না। সেটা সামলানোর মত মানসিক দৃঢ়তা থাকতে হবে। এ জন্য আমি যথেষ্ট সময় পেয়েছি। সময় পেয়ে ক্রিকেটে ফিরেছি, ক্রিকেট খেলছি। এখন একটা দায়িত্ব দেওয়া হয়েছে। এখানে কীভাবে সর্বোচ্চটা দিতে পারি সেটিতেই আমার পূর্ণ মনোযোগ। আর কোনদিকে কী হচ্ছে তা আমার ভাববার ব্যাপার না, ভাবিও না।’

জাতীয় দল না হলেও ‘এ’ দলকে বাংলাদেশের আরেকটা দল হিসেবেই দেখছেন মিঠুন। প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ ক্রিকেট হিসেবে ঘরোয়া ক্রিকেট থেকে ‘এ’ দলের সিরিজকেই এগিয়ে রাখছেন তিনি।

বিজ্ঞাপন

বলেছেন, ‘আমরা বাংলাদেশেরই প্রতিনিধিত্ব করতে যাচ্ছি। এটা বাংলাদেশেরই দ্বিতীয় সেরা দল। আশা করি আমরা সেখানে ভালো করতে পারব। প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ ক্রিকেটের কথা যদি চিন্তা করেন, তাহলে ‘এ’ দলের ক্রিকেট ঘরোয়া ক্রিকেট থেকে ভালো।’

এবারের সফরে ওয়েস্ট ইন্ডিজ ‘এ’ দলের বিপক্ষে দুটি চার দিনের ম্যাচ ও তিনটি ওয়ানডে খেলবে বাংলাদেশ ‘এ’ দল। সেন্ট লুসিয়ার ড‌্যারেন স‌্যামি ক্রিকেট স্টেডিয়ামে সবগুলো ম্যাচ খেলবে ‘এ’ দল।

২৯ জুলাই ঢাকা ছাড়ার কথা রয়েছে ‘এ’ দলের। চার দিনের প্রথম ম্যাচটি শুরু হবে ৪ আগস্ট। দ্বিতীয় ম্যাচ মাঠে গড়াবে ১০ আগস্ট। তিনটি ওয়ানডে যথাক্রমে- ১৬, ১৮ ও ২০ আগস্ট।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএইচএস

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন