বিজ্ঞাপন

পাহাড় কাটছে কওমি মাদরাসা, ১১ জনের বিরুদ্ধে মামলা

September 6, 2022 | 8:57 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

চট্টগ্রাম ব্যুরো: পাহাড় কাটার অপরাধে চট্টগ্রাম নগরীর একটি কওমি মাদরাসার অধ্যক্ষ-নির্বাহী পরিচালকসহ ১১ জনের বিরুদ্ধে মামলা দায়ের করেছে পরিবেশ অধিদফতর।

বিজ্ঞাপন

মঙ্গলবার (৬ সেপ্টেম্বর) পরিবেশ অধিদফতর, চট্টগ্রাম মহানগর কার্যালয়ের সহকারী পরিচালক আবদুল্লাহ আল মতিন বাদী হয়ে বায়েজিদ বোস্তামি থানায় মামলাটি দায়ের করেছেন। পরিবেশ অধিদফতরের পরিচালক (মেট্রো) হিল্লোল বিশ্বাস সারাবাংলাকে বিষয়টি জানিয়েছেন।

মামলার আসামিরা হলেন- নগরীর বায়েজিদ বোস্তামি থানার আরেফিননগর এলাকায় তা’লীমুল কোরআন মাদরাসার অধ্যক্ষ মাওলানা হাফেজ মুহাম্মদ তৈয়ব (৫৫), নির্বাহী পরিচালক মোস্তাক আহমেদ (৪৮), নুরানী বিভাগের প্রধান আবদুল মান্নান (৫৫), খাদ্য বিভাগের পরিচালক আনছার উল্লাহ (৩৮) ও তার স্ত্রী কামরুন নাহার (২৪), মাদরাসার কর্মকর্তা আবদুল মাবুদ (৪৫), ইমরান হোসেন (৫০), রোকেয়া বেগম (৩৫), সিপতাহুল জান্নাত (২০), দেলোয়ার হোসেন (৭০) এবং আজিজুল হক (৩৫)।

বিজ্ঞাপন

মামলার অভিযোগে বলা হয়েছে, তা’লীমুল কোরআন মাদরাসা সংলগ্ন এলাকায় গত ২৪ আগস্ট ও ১ সেপ্টেম্বর দুই দফায় পরিদর্শন করে পরিবেশ অধিদফতরের টিম দেখতে পায়, সেখানে পাহাড় কেটে ঘর, রাস্তা ও পানির কূপ নির্মাণ করা হয়েছে। প্রায় এক লাখ ঘনফুট পাহাড় কেটে ফেলা হয়েছে। স্থানীয় তদন্তে পরিবেশ অধিদফতরের কর্মকর্তারা জানতে পারেন, মাদরাসার অধ্যক্ষ মুহাম্মদ তৈয়বের নির্দেশে পাহাড় কাটা হয়েছে। এর সঙ্গে মাদরাসা সংশ্লিষ্ট আরও ১০ জনের সম্পৃক্ততা পাওয়া যায়।

অনুমোদনহীনভাবে পাহাড় কাটার জন্য মাদরাসার অধ্যক্ষকে ২৫ আগস্ট শুনানিতে হাজির হওয়ার নোটিশ পাঠিয়েছিল পরিবেশ অধিদফতর। কিন্তু শুনানিতে হাজির না হওয়ায় তাদের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।

বিজ্ঞাপন

সারাবাংলা/আরডি/পিটিএম

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন