বিজ্ঞাপন

নাটকীয় জয় অ্যাটলেটিকোর, ইন্টারকে হারিয়েছে বায়ার্ন

September 8, 2022 | 3:10 am

স্পোর্টস ডেস্ক

ইউরোপিয়ান ফুটবলের সর্বোচ্চ মর্যাদার টুর্নামেন্ট চ্যাম্পিয়নস লিগের গ্রুপ সি’তে ইন্টার মিলানের মুখোমুখি বায়ার্ন মিউনিখ। আর প্রথম ম্যাচেই ইন্টার মিলানকে ২-০ গোলের ব্যবধানে হারিয়েছে বায়ার্ন। এছাড়া ঘরের মাঠে অলিম্পিক মার্সেইকে ২-০ গোলে হারিয়েছে টটেনহাম হটস্পার্স।

বিজ্ঞাপন

এদিকে ঘরের মাঠ ওয়ান্ডা মেট্রোপলিটিয়ানোতে নাটকীয়তা জমা ছিল ম্যাচের নির্ধারিত ৯০ মিনিটের পর পর্যন্ত। পোর্তো এবং অ্যাটলেটিকো মাদ্রিদের মধ্যকার ম্যাচের নির্ধারিত ৯০ মিনিটে হয়নি কোনো গোল। যোগ করা অতিরিক্ত সময়ের দ্বিতীয় মিনিটে মারিও হেরমেসো গোল করে এগিয়ে নেন অ্যাটলেটিকোকে। এরপর ৯৪ মিনিটের সময় সেই হেরমোসোর করা হ্যান্ডবলে পোর্তো পায় পেনাল্টি। স্পটকিক থেকে গোল করে অ্যাটলেটিকোর বিপক্ষে দলকে সমতায় ফেরান ম্যাথিয়াস আরবি। তবে ম্যাচের নাটকীয়তার তখনও অনেক বাকি অতিরিক্ত সময়ের ১১তম মিনিটে গ্রিজম্যানের করা গোলে ২-১ ব্যবধানে রোমাঞ্চকর জয় নিয়ে মাঠ ছাড়ে অ্যাটলেটিকো মাদ্রিদ।

পোর্তোর বিপক্ষে ফেভারিট হিসেবেই মাঠে নামে অ্যাটলেটিকো মাদ্রিদ। তবে ঘরের মাঠেও গোটা ম্যাচজুড়ে তেমন সুবিধা করে উঠতে পারেনি অ্যাটলেটিকো বল দখলের লড়াইয়ে এগিয়ে থাকলেও আক্রমণের দিক দিয়ে এগিয়ে ছিল সফররত পোর্তোই। অ্যাটলেটির ১০টি শটের বিপরীতে পোর্তোর শট সংখ্যা ছিল ১৭টি। যার মধ্যে দুই দলেরই তিনটি করে শট ছিল লক্ষ্যে।

বিজ্ঞাপন

লেভান্ডোফস্কির হ্যাটট্রিকে চ্যাম্পিয়নস লিগে বার্সার উড়ন্ত সূচনা

নাপোলিতে বিধ্বস্ত লিভারপুল

ম্যাচের ৫০তম মিনিটে অ্যাটলেটিকোর হয়ে গোল করেন কোকে তবে অফসাইডের কারণে বাতিল হয় গোলটি। এরপর দারুণ কিছু আক্রমণে অ্যাটলেটির রক্ষণে বেশ ভয় ছড়ায় পোর্ত তবে ভাঙতে পারেনি রক্ষণ। মাদ্রিদের ক্লাবটির গোলরক্ষক জান অবলাক একাই ধরে রাখেন ম্যাচে। ৮২তম মিনিটে পোর্তোর মেহদি তারেমি দ্বিতীয় হলুদ কার্ড দেখে মাঠ ছাড়ে ১০ জনের দলে পরিণত হয় তারা। এরপরই চেপে বসে অ্যাটলেটিকো। নির্ধারিত সময়ের শেষে ৯ মিনিট যোগ করা হয় আর নাটকীয়তার দেখা মেলে সেখানেই। শেষ পর্যন্ত অ্যান্তোনিও গ্রিজম্যানের গোলে ২-১ ব্যবধানের রোমাঞ্চকর জয় নিয়ে মাঠ ছাড়ে অ্যাটলেটিকো মাদ্রিদ।

বিজ্ঞাপন

এদিকে ইন্টার মিলানের আতিথ্য নেওয়া বায়ার্ন মিউনিখ ম্যাচের শুরু থেকেই চড়াও হয়ে খেলতে থাকে। গোটা ম্যাচের ৫৬ শতাংশ বল দখলে রেখে ২১টি শট নেয় ইন্টারের গোল বরাবর যার মধ্যে ১১টিই ছিল লক্ষ্যে। ম্যাচের ২৫তম মিনিটে জশুয়া কিমিচ ইন্টার মিলানের মিডফিল্ডারদের মাথার ওপর দিয়ে লং বল দিয়ে ভেঙে দেন রক্ষণ। আর সেই বল নিজের নিয়ন্ত্রণে নিয়ে জালে পাঠিয়ে বায়ার্নকে লিড এনে দেন লেরয় সানে।

দ্বিতীয়ার্ধের আক্রমণের ধারা অব্যাহত রাখে বায়ার্ন। দ্বিতীয় গোলের জন্য অপেক্ষা করতে হয় ২০ মিনিটের মতো। ৬৬তম মিনিটে সাদিও মানে এবং লেরয় সানের দারুণ বোঝা পড়ায় দুর্দান্ত এক আক্রমণ করে বায়ার্ন। মানের কাছ থেকে পাওয়া বল শট নেন সানে কিন্তু বল বিপদমুক্ত করতে গিয়ে নিজেদের জালেই জড়িয়ে ফেলেন ইন্টারের দানিলো ডিঅ্যাম্ব্রোসিও। এতেই ২-০ গোলের লিড পায় বায়ার্ন। শেষ পর্যন্ত এই ব্যবধানের জয় নিয়েই মাঠ ছাড়ে বায়ার্ন।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএস

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন