বিজ্ঞাপন

ভুটানকে গোলের মালা পরিয়ে ফাইনালে বাংলাদেশ

September 16, 2022 | 6:15 pm

স্পোর্টস করেসপন্ডেন্ট

পুরো টুর্নামেন্ট জুড়েই দাপুটে এগিয়ে চলা বাংলাদেশ নারী ফুটবল দল সেমিফাইনালেও খেললেন অপ্রতিরোধ্য ফুটবল। সাফ নারী চ্যাম্পিয়নশিপের ফাইনালে উঠার লড়াইয়ে ভুটানকে স্রেফ উড়িয়ে দিয়েছেন সাবিনা, কৃষ্ণা, স্বপ্না, তহুরারা। অধিনায়ক সাবিনা খাতুনের হ্যাটট্রিকে ভুটানকে ৮-০ গোলে উড়িয়ে দিয়ে ফাইনালের টিকিট নিশ্চিত করেছে বাংলাদেশ।

বিজ্ঞাপন

শুক্রবার (১৬ সেপ্টেম্বর) নেপালের কাঠমন্ডুর দশরথ রঙ্গশালা স্টেডিয়ামে দুই অর্ধে সমান চারটি চারটি আটটি গোল করেছেন বাংলাদেশি নারীরা। টুর্নামেন্টে সাবিনা খাতুনের এটা দ্বিতীয় হ্যাটট্রিক। অপর পাঁচ গোল একটি করে করেছেন সিরাত জাহান স্বপ্না, কৃষ্ণা রানি সরকার, ঋতুপর্ণা চাকমা, মাসুরা পারভিন ও তহুরা খাতুন। তবে সেমিফাইনালে

দাপুটে জয়ের দিনে একটা অস্বস্তি নিয়েই মাঠ ছাড়তে হয়েছে বাংলাদেশকে। ম্যাচের দ্বাদশ মিনিটে প্রতিপক্ষ ডিফেন্ডারের ট্যাকেলে আঘাত পান দারুণ ফর্মে থাকা ফরোয়ার্ড স্বপ্না। খুঁড়িয়ে খুঁড়িয়ে মাঠ ছাড়েন তিনি। ফাইনলে স্বপ্নাকে পাওয়া যাবে কিনা তা নিয়ে শঙ্কা।

আগামী ১৯ সেপ্টেম্বর এই ভেন্যুতে টুর্নামেন্টের ফাইনাল খেলতে নামবে বাংলাদেশ। যেখানে বাংলাদেশের প্রতিপক্ষ হবে স্বাগতিক নেপাল ও ভারতের মধ্যকার দ্বিতীয় সেমিফাইনাল জয়ী দল।

বিজ্ঞাপন

এর আগে ২০১৬ সালে একবার সাফ নারী চ্যাম্পিয়নশিপের ফাইনালে উঠেছিল বাংলাদেশ। সেবার স্বাগতিক ভারতের বিপক্ষে ৩-১ গোলে হেরে শিরোপা জেতা হয়নি বাংলাদেশের।

আজ ম্যাচের দ্বিতীয় মিনিটেই গোলের উল্লাসে ভাসে বাংলাদেশ। মনিকার পাস থেকে প্রথম গোলটা স্বপ্নাই এনে দেন।  ১৮তম ওভারে ব্যবধান দ্বিগুণ করেছেন সাবিনা। বাংলাদেশ তৃতীয় গোল পেয়েছে ৩০ মিনিটে। মনিকার ক্রস থেকে হেডে বল জালে জড়িয়ে দেন কৃষ্ণা। পাঁচ মিনিট পর গোলরক্ষকের ভুলে বল পেয়ে ব্যবধান ৪-০ করেন ঋতুপর্ণা।

দ্বিতীয়ার্ধের শুরুতেই নিজের দ্বিতীয় ও দলের পঞ্চম গোল আদায় করে নেন সাবিনা। ৫৭ মিনিটে সুবিধাজনক স্থানে বল পেয়ে আলতো টোকায় গোল করেন মাসুরা। ৮৭ মিনিটে গোল করেন তহুরা। আর যোগ করা সময়ে হ্যাটট্রিক পূর্ণ করে বাংলাদেশের ৮-০ গোলের বিশাল জয় নিশ্চিত করেন অধিনায়ক সাবিনা।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএইচএস

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন