বিজ্ঞাপন

ঠাকুরগাঁওয়ে ফেরা হলো না একই পরিবারের ৫ সদস্যের

September 27, 2022 | 1:14 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

ঠাকুরগাঁও: পঞ্চগড়ের বোদা উপজেলার বদেশ্বরী মন্দিরে সনাতন ধর্মালম্বীদের ধর্মীয় অনুষ্ঠান মহালয়ায় অংশ নিতে যাওয়ার পথে করতোয়া নদীতে নৌকাডুবিতে ৪৬ জনের মৃত্যু হয়েছে। এ ঘটনায় নিখোঁজ রয়েছেন অন্তত ৩৪ জন। এর মধ্যে ঠাকুরগাঁও সদর উপজেলার একই পরিবারের পাঁচ সদস্য রয়েছেন। তাদের বাড়িতে চলছে শোকের মাতন। এতে ভারি হয়ে উঠেছে চারিদিকের আকাশ বাতাস।

বিজ্ঞাপন

সোমবার (২৬ সেপ্টেম্বর) ঠাকুরগাঁও সদর উপজেলা নির্বাহী অফিসার আবু তাহের মো. সামসুজ্জামান বিষয়টি নিশ্চিত করেন। তিনি বলেন, ‘ঘটনাটি খুবই দু:খ জনক। আমাদের সমবেদনা জানানো ছাড়া আর করার কিছুই নেই।’

পুলিশ জানিয়েছে, ২৫ সেপ্টেম্বর সনাতন ধর্মালম্বীদের ধর্মীয় অনুষ্ঠানে অংশ নিতে ঠাকুরগাঁও থেকে পঞ্চগড়ের বদেশ্বরী মন্দিরে যান পাঞ্জিয়ার পাড়া গ্রামের একই পরিবারের সুরেন্দ্র নাথ বর্মন (৬০), ছেলে দীপক চন্দ্র রায় (৪২), দীপকের স্ত্রী সন্ধা রাণী (৩৮), দীপকের পিসি (ফুপু) ঝর্ণা রানী (৫০), দীপকের বোন মিনতি রাণী (৪০), দিপকের মেয়ে পূজা (১৫), দিপশিখা (৭), দীপকে বোনের জ্যোতি নিম রায় (১৫), অনমি (৫) সহ ১১ জন।

দীপকের পরিবার জানায়, ১১ জনের মধ্যে ছয়জন বেঁচে ফিরলেও চারজন ফিরেছেন লাশ হয়ে, আর এক জনের খোঁজ মেলেনি এখনও।

বিজ্ঞাপন

স্কুল শিক্ষক দীপক চন্দ্র রায় বলেন, ‘আমার দুই মেয়ে সাথে ছিল, একজনের মরদেহ পেয়েছি, আর একজন নিখোঁজ। আমি সন্তানদের রক্ষা করতে পারিনি, আর কেউ ডাকবে না বাবা বাবা করে।’

এর আগে, রোববার (২৫ সেপ্টেম্বর) দুপুর আড়াইটার দিকে বোদা উপজেলার মাড়েয়া বামনহাট ইউনিয়নের আউলিয়া ঘাটের কাছে শতাধিক যাত্রী নিয়ে করতোয়া নদীতে নৌকাটি ডুবে যায়। নৌকায় থাকা যাত্রীরা মহালয়া পূজা উপলক্ষে বদেশ্বরী মন্দিরে যাচ্ছিলেন। এখন পর্যন্ত ৪৬ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে। লাশগুলো করতোয়া নদীর আউলিয়ার ঘাট, দেবীগঞ্জ উপজেলার করতোয়া ব্রিজ ও দিনাজপুর খানসামা সেতুর এলাকা থেকে উদ্ধার করা হয়।

বিজ্ঞাপন

সারাবাংলা/ইআ

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন