বিজ্ঞাপন

‘সম্পর্কের এমন সংকটের কথা কাঠগোলাপে বলেছি, যা আগে কেউ বলেনি’

October 21, 2022 | 4:51 pm

আহমেদ জামান শিমুল

মানবজীবন টিকে আছে ‘সম্পর্ক’ নামক অদৃশ্য মায়ার টানে। সম্পর্কের অদ্ভুত মায়াজালে বন্দী বিশ্বব্রহ্মাণ্ড। যখন এ জায়গাটায় টান পড়ে তখন তৈরি হয় নানান সংকট। সে সংকট হয়তো জীবনের গতিপথ বদলে দেয়। কিংবা সম্পর্কের চেনা রূপ অচেনা হয়ে যায়। সম্পর্কের এমনই সংকটের কথা বলেছেন তরুণ নির্মাতা সাজ্জাদ খান।

বিজ্ঞাপন

‘সাহস’ নির্মাতা সাজ্জাদের দ্বিতীয় ছবি ‘কাঠগোলাপ’। ‘এটা প্রেমের ছবি, কিন্তু অন্যরকম প্রেমের ছবি। এতে আমরা অনেকগুলো মানুষের জীবনের গল্প বলেছি। কাঠগোলাপ যেমন প্রচুর সুবাস দেয়, আমাদের এ মানুষগুলোও সবার অনেক কাজে লাগে। কিন্তু কোথায় জানি একধরনের স্থবিরতা কাজ করে। আর এ থেকেই তৈরি হয় সংকট’,— বলেন সাজ্জাদ।

“আমরা সম্পর্কের এমন অনেক ধরনের স্থর দেখেছি, নানাবিধি সমস্যা দেখেছি। কিন্তু সম্পর্কের এমন সংকটের কথা ‘কাঠগোলাপে’ বলেছি যা আগে কেউ বলেনি।”

গেল ১৬ অক্টোবর থেকে ঢাকার উত্তরায় ছবিটির শুটিং শুরু হয়েছে। যেখানে অংশ নিয়েছেন দিলরুবা দোয়েল, একে আজাদ সেতু, শিল্পী সরকার সেতু, মেঘলা মুক্তা, সুজন হাবিব। এছাড়া ছবিটিতে অভিনয় করেছেন কেয়া ও কুন্তল বুকি। তিনি ২২ অক্টোবর থেকে শুটিংয়ে অংশ নিবেন।

বিজ্ঞাপন

দোয়েলের মতে, সারাপৃথিবীতে মানুষের মধ্যে বড়সড় মনস্তাত্ত্বিক পরিবর্তন এসেছে। এটা আমরা আমরা ভিতরে রেখে দিই। কেউবা লজ্জা পেয়ে, কেউ বা ভয়ে পেয়ে এমনটা করি। আর এটা করি সমাজ কী ভাববে, এমন ভাবনা থেকে।

এ অভিনেত্রী বলেন, ‘কাঠগোলাপের গল্পটিও এরকম কিছু বিষয় নিয়ে যা নিয়ে আমরা কথা বলতে চাই না। তবে আমি এটা বলতে পারি প্রত্যেকটা মানুষ, জেনারেশন কোনো না কোনো সময় এরকম একটা পরিস্থিতির মধ্য দিয়ে যায়। আগে হয়তো বিষয়টা প্রকাশ হতো না, এখন অনেকে করছে। আমাদের ছবিটি মুক্তি পেলে দর্শক বুঝবেন কোন বিষয় নিয়ে আমরা কথা বলেছি।’

‘কাঠগোলাপ’-এর কাহিনি, সংলাপ ও চিত্রনাট্য লিখেছেন অপূর্ণ রুবেল। ছবিটি আগামী বছর মুক্তি পাবে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এজেডএস

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন