বিজ্ঞাপন

শেখ রাসেল শিশু কিশোর পরিষদের সাবেক দফতর সম্পাদকের বিরুদ্ধে মামলা

October 24, 2022 | 3:55 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: চাঁদাবাজি, প্রতারণার অভিযোগে ‘শেখ রাসেল জাতীয় শিশু কিশোর পরিষদ’ এর নাম ব্যবহার করে পরিষদের সাবেক দফতর সম্পাদক মজিবুর রহমান হাওলাদারের নামে ঢাকার সিএমএম আদালতে মামলার আবেদন দায়ের করা হয়েছে।

বিজ্ঞাপন

সোমবার (২৪ অক্টোবর) দুপুরে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মামুনুর রশীদ ছিদ্দিকীর আদালতে পরিষদের বর্তমান দফতর সম্পাদক সজল মাহমুদ এই মামলাটির আবেদন জমা দেন।

এ সময় আদালত বাদীর জবানবন্দি গ্রহণ শেষে আদেশের জন্য রেখেছেন। বাদীপক্ষে শুনানি করেন ঢাকা মহানগর পাবলিক প্রসিকিউটর আব্দুল্লাহ আবুসহ আরও অনেকেই।

মামলায় এজাহারে বলা হয়, আসামি মজিবুর রহমান হাওলাদার ‘শেখ রাসেল জাতীয় শিশু কিশোর পরিষদ’ এর নামে প্রতারণার উদ্দেশ্যে অবিকল ‘শেখ রাসেল জাতীয় শিশু কিশোর পরিষদ নাম ব্যবহার করে কাকরাইলে কার্যালয় বানান। চাঁদাবাজি, অসৎ উপায়ে টাকা আদায়, সংগঠন ও দলের নামে মানুষকে কাজ পাইয়ে দেওয়ার নামে বিভিন্ন লোভ দেখিয়ে অর্থ আত্মসাৎ করে দীর্ঘদিন যাবৎ অপরাধমূলক কাজ চালিয়ে আসছেন।

বিজ্ঞাপন

সত্য গোপন করে মিথ্যা তথ্য দিয়ে সংগঠন রেজিস্ট্রেশন করেন। সমাজ সেবা অধিদফতরের কাছ থেকে ২০১৯ সালের ৬ আগস্ট নিবন্ধন করেন। পরবর্তী সময়ে প্রতারণা ও মিথ্যা তথ্য দিয়ে নেওয়া রেজিস্ট্রেশন ২০২০ সালের ২৬ আগস্ট বাতিল হয়। নিবন্ধন বাতিল হওয়ার পরও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেমোরিয়াল ট্রাস্ট কর্তৃক অনুমোদনবিহীন সংগঠন শেখ রাসেল জাতীয় শিশু কিশোর পরিষদ নাম দিয়ে দাঁড় করিয়ে কমিটি দেওয়ার নামে বিভিন্নজনের কাছ থেকে অর্থ আদায় করছেন।

মামলাটির আবেদনে আসামির বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারির আবেদন করা হয়েছে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এআই/একে

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন