বিজ্ঞাপন

বাসের পর বরিশালে এবার থ্রি হুইলার মালিকরাও ধর্মঘটে

October 31, 2022 | 9:23 am

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

বরিশাল: বরিশালে বিএনপির সমাবেশের আগে তিন চাকার (থ্রি হুইলার) যানবাহনের মালিক ও শ্রমিকরা ধর্মঘটের ডাক দিয়েছেন। এর আগে, গত ২৬ অক্টোবর মহাসড়কে নসিমন, করিমন ও থ্রি-হুইলারসহ অবৈধ যানবাহন চলাচল বন্ধের দাবিতে ৪ ও ৫ নভেম্বর ধর্মঘটের ডাক দেয় বরিশাল জেলা বাস মালিক গ্রুপ।

বিজ্ঞাপন

আগামী ৫ নভেম্বর বরিশালে গণসমাবেশ আয়োজনের ঘোষণা দিয়েছে বিএনপি।

রোবরার (৩০ অক্টোবর) রাতে ব‌রিশাল জেলা আলফা, সিএন‌জি ও ইজিবাইক শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক এবং মহানগর শ্রমিক লীগের সাধারণ সম্পাদক প‌রিমল চন্দ্র দাস বিষয়‌টি নি‌শ্চিত করেছেন।

তিনি জানান, পাঁচ দফা দাবি আদায়ে আগামী ৪ ও ৫ নভেম্বর বরিশাল জেলার সব রুটে মাহেন্দ্র-আলফা, সিএনজি অটোরিকশা, এলপি গ্যাসচালিত ব্লু গাড়ি বন্ধ রাখার জন্য মালিক ও শ্রমিকদের অনুরোধ করা হয়েছে। শ্রমিক ইউনিয়ন ও মা‌লিক স‌মি‌তি যৌথভাবে এই সিদ্ধান্ত নিয়েছে। দাবি না মানা হলে কঠোর আন্দোলনে যাওয়া হবে।

বিজ্ঞাপন

পাঁচ দফা দাবি হলো- বরিশাল জেলা বাস মালিক ও শ্রমিক ইউনিয়ন কর্তৃক চালকদের হয়রানি বন্ধ করা, মহানগর এলাকায় নির্দিষ্ট পার্কিংয়ের ব্যবস্থা করা, নগরীর সব রুটে থ্রি হুইলার গাড়ি চলাচলের ব্যবস্থা করা, গাড়ির ভাড়া বৃদ্ধি করে চার্ট আকারে দেওয়া এবং সহজ শর্তে ড্রাইভিং লাইসেন্স দেওয়া।

বরিশাল মহানগর বিএনপির সদস্য সচিব মীর জাহিদুল কবির বলেন, ‘শুধু ধর্মঘট নয়, আরও অনেক বাধা আসবে। কোনো বাধা সাধারণ মানুষের গণসমাবেশে আসা ঠেকাতে পারবে না। গণসমাবেশে গণজোয়ার হবে।’

বিএনপির কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব মজিবর রহমান সরওয়ার বলেন, ‘সরকার ইনডাইরেক্টলি হরতাল ডেকেছে বিএনপির সমাবেশকে বানচাল করতে। কিন্তু এই সমাবেশকে ঠেকানো যাবে না কোনোভাবে। সমাবেশস্থল জনগণের সমুদ্রে পরিণত হবে।’

বিজ্ঞাপন

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন