বিজ্ঞাপন

জার্মান আ.লীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত

November 1, 2022 | 12:10 am

সারাবাংলা ডেস্ক

জার্মান: ব্যাপক উৎসাহ-উদ্দীপনা ও উৎসবমুখর পরিবেশের মধ্য দিয়ে জার্মান আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। জার্মানির ফ্রাঙ্কফুর্টে শনিবার (২৯ শে অক্টোবর) এ সম্মেলন অনুষ্ঠি হয়।

বিজ্ঞাপন

সম্মেলনের প্রথম অধিবেশনে বাংলাদেশ থেকে টেলিকনফারেন্সের মাধ্যমে যোগ দেন বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য শাহজাহান খান এমপি, বস্ত্র ও পাটমন্ত্রী গাজী গোলাম দস্তগীর, বীর প্রতীক এমপি, মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম এমপি। এছাড়া সম্মেলনে প্রধান অতিথি হিসেবে সশরীরে উপস্থিত ছিলেন সর্ব ইউরোপিয়ান আওয়ামী লীগের সভাপতি এম নজরুল ইসলাম।

প্রধান বক্তা ছিলেন সর্ব ইউরোপিয়ান আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মজিবুর রহমান। এছাড়া বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ফ্রান্স আওয়ামী লীগের সভাপতি এম এ কাশেম ও সহ-সভাপতি মনজুরুল হাসান চৌধুরী, অস্ট্রিয়া আওয়ামী লীগের সভাপতি খন্দকার হাফিজুর রহমান, সুইজারল্যান্ড আওয়ামী লীগের সাবেক সভাপতি তাজুল ইসলাম ও সাধারণ সম্পাদক শ্যামল খান, ইতালি আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হাসান ইকবাল, বেলজিয়াম আওয়ামী লীগের সভাপতি শহিদুল হক, সুইডেন আওয়ামী লীগের সহ-সভাপতি মনজুরুল হাসান, ফিনল্যান্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মইনুল ইসলাম, ডেনমার্ক আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাহবুবুর রহমান, স্পেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রিজভী আলম, গ্রিস আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি শেখ আলামিন।

বিজ্ঞাপন

সম্মেলনে ভার্চুয়ালি বক্তব্য দেন- পর্তুগাল আওয়ামী লীগের সভাপতি জহিরুল আলম জসিম। এছাড়া নরওয়ে আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মোস্তাফিজুর রহমানসহ পোল্যান্ড আওয়ামী লীগের নেতারা উপস্থিত ছিলেন। সম্মেলনে প্রথম অধিবেশনের শুরুতে কুরআন তেলাওয়াত, গীতা ও বাইবেল থেকে পাঠ করা হয় এবং এক মিনিট নীরবতার মাধ্যমে সকল শহিদের প্রতি শ্রদ্ধা নিবেদন করা হয়। এরপর সমবেত জাতীয় সংগীতের মাধ্যমে সম্মেলনের অধিবেশন শুরু হয়।

দ্বিতীয় অধিবেশনে একুশ পদকপ্রাপ্ত লেখিকা নাজমুন নেসা পিয়ারি, বীর মুক্তিযোদ্ধা আমিনুর রহমান খসরু (চেয়ারম্যান), বীর মুক্তিযোদ্ধা মাসুম মিয়া (কো-চেয়ারম্যান), বীর মুক্তিযোদ্ধা রমজান আলী খান (কো- চেয়ারম্যান), সম্মেলন পরিচালনা পরিষদের নেতৃত্বে সদস্য সচিব জাহাঙ্গীর হোসেন পরিচালনায় ১৩ নির্বাচন কমিশনারের মাধ্যমে আগামী তিন বছরের জন্য উপস্থিত কাউন্সিলরদের সরাসরি ভোটের অনুমতি সাপেক্ষে চতুর্থ বারের মতো সভাপতি নির্বাচিত হয় বশিরুল আলম চৌধুরী সাবু এবং দ্বিতীয় বারের মতো সাধারণ সম্পাদক নির্বাচিত হয় আব্বাস আলী চৌধুরী। সম্মেলনে ফলাফল ঘোষণার পর নেতাকর্মীদের মধ্যে আনন্দের জোয়ার নেমে আসে।

বিজ্ঞাপন

সারাবাংলা/পিটিএম

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন