বিজ্ঞাপন

জবিতে প্রথম মেধা তালিকায় ১২৮৮ জন ভর্তি

November 12, 2022 | 7:02 pm

জবি করেসপন্ডেন্ট

ঢাকা: জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) ২০২১-২২ শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান) প্রথম বর্ষের ১ম মেধা তালিকায় এক হাজার ২৮৮ জন শিক্ষার্থী ভর্তি হয়েছেন।

বিজ্ঞাপন

শনিবার (১২ নভেম্বর) প্রথম মেধাতালিকায় থাকা শিক্ষার্থীদের ভর্তি কার্যক্রম শেষ হয়েছে। আগামী ১৮ নভেম্বরের মধ্যেই দ্বিতীয় মেধাতালিকা করা হবে।

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের আইটি দফতরের প্রধান অধ্যাপক ড. উজ্জ্বল কুমার আচার্য এসব তথ্য জানিয়েছেন।

উজ্জ্বল কুমার আচার্য জানান, প্রথম মেধাতালিকায় থাকা শিক্ষার্থীদের ভর্তি শুক্রবার শেষ হয়েছে। আজ ছিল কাগজপত্র জমা দেওয়ার শেষ দিন। দ্বিতীয় মেধা তালিকা ১৮ নভেম্বরের আগেই প্রকাশ করা হবে।

বিজ্ঞাপন

এর আগে, ৪ নভেম্বর রাতে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে প্রথম মেধাতালিকা প্রকাশ করা হয়। এ মেধাতালিকায় ‘এ’ ইউনিটে এক হাজার ১৫৫ জন, ‘বি’ ইউনিটে ৮৫০ জন এবং ‘সি’ ইউনিটে ৬১০ জন শিক্ষার্থীর তালিকা প্রকাশ করা হয়। এই তিন ইউনিটে মোট ৪৩ হাজার ৫৫১ জন ভর্তিচ্ছুক আবেদন করেছেন।

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ‘এ’ ইউনিটের জন্য ১৩টি বিভাগে মোট আসন সংখ্যা ৮২৫টি। ‘বি’ ইউনিটের জন্য ১৭টি বিভাগে মোট এক হাজার ২৭০টি আসন রয়েছে। এর মধ্যে মানবিক বিভাগের শিক্ষার্থীদের জন্য ৮৫০টি, বিজ্ঞান বিভাগের শিক্ষার্থীদের জন্য ২৭০টি এবং বাণিজ্য ও অন্যান্য বিভাগের শিক্ষার্থীদের জন্য ১৫০টি আসন বরাদ্দ রয়েছে।

বিজ্ঞাপন

সারাবাংলা/ইআ

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন