বিজ্ঞাপন

রব-মান্না-সাইফুল-সাকিদের সঙ্গে বৈঠকে ফখরুল

November 15, 2022 | 12:18 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: নির্দলীয় তত্ত্বাবধায়ক সরকার পুনর্বহাল, খালেদা জিয়ার মুক্তি এবং রাজনীতিতে গুণগত পরিবর্তনের লক্ষ্যে চলমান সংলাপের অংশ হিসেবে গণতন্ত্র মঞ্চের শীর্ষ নেতাদের সঙ্গে দ্বিতীয় দফা বৈঠকে বসেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বিজ্ঞাপন

মঙ্গলবার (১৫ নভেম্বর) বেলা পৌনে ১২টায় গুলশানে বিএনপির চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে এ বৈঠক শুরু হয়েছে।

বৈঠকে উপস্থিত আছেন জাতীয় সমাজতান্ত্রিক দলের (জেএসডি) সভাপতি আ স ম আব্দুর রব, নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না, বিপ্লবী ওয়ার্কাস পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক, গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়ক জোনায়েদ সাকি, ভাসানী অনুসারী পরিষদের আহ্বায়ক শেখ রফিকুল ইসলাম বাবলু, গণঅধিকার পরিষদের আহ্বায়ক ড. রেজা কিবরিয়া ও রাষ্ট্র সংস্কার আন্দোলনের প্রধান সমন্বয়ক হাসনাত কাইয়ুম।

মির্জা ফখরুল ইসলাম আলমগীরের সঙ্গে আছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী ও ইকবাল হাসান মাহমুদ টুকু।

বিজ্ঞাপন
ছবি: সারাবাংলা

ছবি: সারাবাংলা

প্রথম দফা সংলাপে গত ২৪ মে নাগরিক ঐক্য, ২৭ মে লেবার পার্টি, ৩১ মে গণসংহতি আন্দোলন, ১ জুন বিপ্লবী ওয়ার্কার্স পার্টি, ২ জুন কল্যাণ পার্টি, ৭ জুন বাংলাদেশ মুসলিম লীগ, ৮ জুন জাতীয় পার্টি (কাজী জাফর), ৯ জুন জাতীয় গণতান্ত্রিক পার্টি (জাগপা), ১২ জুন ন্যাশনাল আওয়ামী পার্টি (ন্যাপ ভাসানী), ১৬ জুন কর্নেল (অব.) ডক্টর অলি আহমদ নেতৃত্বাধীন লিবারেল ডেমোক্রেটিক পার্টি (এলডিপি), ১৯ জুন জমিয়তে উলামায়ে ইসলাম, ২১ জুলাই বাংলাদেশের সাম্যবাদী দল ও ন্যাশনাল ডেমোক্রেটিক পার্টি (এনডিপি), ২৪ জুলাই জাতীয় সমাজতান্ত্রিক দল (জেএসডি), ২৬ জুলাই ইসলামী ঐক্যজোট ও ইসলামিক পার্টি, ৩১ জুলাই বাংলাদেশ পিপলস লীগ, জাতীয় দল ও বাংলাদেশ ন্যাপ, ২ আগস্ট মোস্তফা মহসীন মন্টুর নেতৃত্বাধীন গণফোরাম এবং ৩ আগস্ট গণ অধিকার পরিষদের সঙ্গে প্রথম দফা সংলাপ করে বিএনপি।

দ্বিতীয় দফায় গত ২ অক্টোবর বাংলাদেশ জাতীয় পার্টি, ৩ অক্টোবর কর্নেল (অব.) ডক্টর অলি আহমদ নেতৃত্বাধীন লিবারেল ডেমোক্রেটিক পার্টি (এলডিপি), ৬ অক্টোবর লেবার পার্টি ও ন্যাশনাল পিপলস পার্টি (এনপিপি), ১০ অক্টোবর জাতীয় গণতান্ত্রিক পার্টি (জাগপা) ও মুসলিম লীগ, ১৮ অক্টোবর ন্যাশনাল ডেমোক্রেটিক পার্টি (এনডিপি) ও জমিয়তে উলামায়ে ইসলাম, ২৩ অক্টোবর ন্যাপ ভাসানী ও পিপলস লীগের সঙ্গে সংলাপ করেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আরমগীর।

সংলাপের প্রথম দফায় সবার সঙ্গে এবং দ্বিতীয় দফায় বেশিরভাগ মিত্রদের সঙ্গে আলাদা আলাদা বৈঠক হলেও এবার গণতন্ত্র মঞ্চের শরিকদের নিয়ে এক সঙ্গে বসলেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর। বৈঠকে বেশ কিছু অমীমাংসিত বিষয় মীমাংসা হওয়ার কথা রয়েছে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এজেড/এনএস

Tags: , , , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন