বিজ্ঞাপন

আগামী বৃহস্পতিবার দেশে ফিরবেন রওশন

November 20, 2022 | 11:34 am

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: জাতীয় সংসদের বিরোধীদলীয় নেতা ও জাতীয় পার্টির পৃষ্ঠপোষক বেগম রওশন এরশাদ আগামী বৃহস্পতিবার (২৩ নভেম্বর) দেশে ফিরবেন বলে দলীয় সূত্র থেকে জানা গেছে। তার দেশে ফেরার টিকেট নিশ্চিত করা হয়েছে। আগামী মঙ্গলবার (২২ নভেম্বর) রওশনকে দেশে নিয়ে আসার জন্য থাইল্যান্ড যাবেন তার মুখপাত্র কাজী মামুনুর রশিদ।

বিজ্ঞাপন

ইতিমধ্যে বেগম রওশন এরশাদে কয়েকজন শুভকাঙ্ক্ষি থাইল্যান্ড চলে গেছেন। একইসঙ্গে আগামী ১ জানুয়ারী দলের জাতীয় কাউন্সল করার জন্য প্রাথমিকভাবে দিন ধার্য করা হয়েছে। এজন্য ইঞ্জিনিয়ার্স ইনিস্টিটিউশনে অগ্রিম বুকিং দেওয়া হয়েছে। দলটির দায়িত্বশীল সূত্র এ তথ্য জানিয়েছেন।

সূত্র জানায়, গতকাল শনিবার জাতীয় পার্টি সম্মেলন প্রস্তুতিকমিটির বৈঠকে বেগম রওশন এরশাদ থাইল্যান্ড থেকে ভার্চুয়ালি অংশগ্রহণ করে দলটির কাউন্সিল করার বিষয় নিয়ে আলোচনা করেছেন। এছাড়া আগামী বৃহস্পতিবার দেশে ফেরার কথা জানিয়েছেন তিনি। এজন্য আগামী ২১ অথবা ২২ নভেম্বর বেগম রওশন এরশাদকে দেশে নিয়ে আসতে থাইল্যান্ড যাবেন তার মুখপাত্র কাজী মামুনুর রশিদ।

এ বিষয় রওশনপন্থী নেতা গোলাম মসিহ বলেন, ‘বেগম রওশন এরশাদ এ মাসেই দেশে ফিরবেন। টিকেট কবে কনফারম হয়েছে।’

বিজ্ঞাপন

রওশনপন্থী আরেক জাপা নেতা এস এম এম আলম বলেন, ‘আগামী বৃহস্পতিবার বেগম রওশন এরশাদের দেশে ফেরার কথা রয়েছে। তিনি দেশে আসতে চাচ্ছেন। থাইল্যান্ড হাসপাতালের ডাক্তার ক্লিয়ারেন্স দিলে তিনি আগামী বৃহস্পতিবার দেশে ফিরবেন।’

এর আগে, গত বছর ১৪ আগস্ট রওশন এরশাদের ফুসফুসে জটিলতা দেখা দেয়। পরে তার অক্সিজেন লেভেল কমতে শুরু করলে সম্মিলিত সামরিক হাসপাতালে ভর্তি করা হয়। তখন বেশ কিছুদিন তাকে আইসিইউতে রাখা হয়। পরে অবস্থার কিছুটা উন্নতি হলে কেবিনে নেওয়া হয়। হাসপাতালে থাকাকালেই গত ২০ অক্টোবর আবার শারীরিক অবস্থার অবনতি হলে তাকে দ্বিতীয় দফায় আইসিইউতে নেওয়া হয়। ফুসফুসের সমস্যাসহ বার্ধক্যজনিত নানা জটিলতায় ভুগছেন তিনি। পরবর্তিতে রওশন এরশাদকে এয়ার অ্যাম্বুলেন্সে করে থাইল্যান্ডে নেওয়া হয়। এসময় তার সঙ্গে ছিলেন সন্তান রাহ্গির আলমাহি এরশাদ ও পুত্রবুধূ মাহিমা এরশাদ। থাইল্যান্ডের রাজধানী ব্যাংককে বামরুগ্রাদ হাসপাতালে চিকিৎসায় নিচ্ছেন তিনি। রওশন এরশাদ মূলত বার্ধক্যজনিত রোগে ভুগছেন।

এদিকে থাইল্যান্ড থেকে চলতি বছরের ২৭ জুন তিনি দেশে আসেন। ওই সময় তার সঙ্গে হাসপাতালের একজন নার্সও আসেন। তখন তিনি রাজধানীর একটি পাঁচতারকা হোটেলে অবস্থান করেন। সেখান থেকেই যোগ দেন সংসদ অধিবেশনে। কয়েকদিন দেশে অবস্থান করে চিকিৎসার জন্য আবার ফিরে যান থাইল্যান্ডে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এএইচএইচ/এনএস

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন