বিজ্ঞাপন

স্নায়ুচাপে ছিলেন ভারতীয়রা

December 25, 2022 | 6:34 pm

স্পোর্টস করেসপন্ডেন্ট

ঢাকা টেস্টে ভারতের সামনে ১৪৫ রানের টার্গেট দিয়েছিল বাংলাদেশ। লক্ষ্য মোটেও বড় নয়। তবে এই পুঁজি নিয়েই সফরকারীদের রীতিমতো ভড়কে দিয়েছিল বাংলাদেশ। ৭৪ রানেই সাত উইকেট তুলে নিয়ে জয়ের ভালো সম্ভবনাই তৈরি করেছিল স্বাগতিকরা। তবে অষ্টম উইকেট জুটিতে রবিচন্দ্রন অশ্বিন ও শ্রেয়াস আয়ার ৭১ রানের অবিচ্ছিন্ন জুটি গড়ে বাংলাদেশের জয়ের স্বপ্ন ভেস্তে দিয়েছে।

বিজ্ঞাপন

তিন উইকেটের জয় পাওয়া ভারত অধিনায়ক লোকেশ রাহুল ম্যাচ শেষে বললেন, ভারতীয় ড্রেসিংরুমে তখন বড্ড স্নায়ুচাপে ভুগছিল সবাই।

রোববার (২৫ ডিসেম্বর) ম্যাচ শেষে মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে সংবাদ সম্মেলনে এসেছিলেন ভারতের ভারপ্রাপ্ত অধিনায়ক লোকেশ রাহুল।

এক প্রশ্নের উত্তরে রাহুল বলেন, ‘কঠিন ম্যাচ ছিল। স্বস্তির ব্যাপার যে কাজটা আমরা শেষ করতে পেরেছি। আমরা বেশ সমস্যায় পড়েছিলাম, ড্রেসিংরুম স্নায়ুচাপে ভুগছিল। খুবই খুশি যে অশ্বিন ও শ্রেয়াস জুটি গড়ে ম্যাচটা জিতিয়েছে। কন্ডিশন খুব কঠিন ছিল, এটাই টেস্ট ক্রিকেটকে মজার করেছে। যখন কন্ডিশন কঠিন হয়, তখন আপনার কারেক্টার পরীক্ষা হয়। আমরা এভাবে খেলতে পছন্দ করি। কঠিন ম্যাচ কিন্তু যখন স্মরণীয় জয় আসে তখন সেটা মধুর ব্যাপার।’

বিজ্ঞাপন

জিততে জিততে শেষ পর্যন্ত টেস্টে হেরে যাওয়া বাংলাদেশ এর আগে ভারতকে ওয়ানডে সিরিজে ২-১ ব্যবধানে হারিয়েছে। বাংলাদেশ খুব ভালো ক্রিকেট খেলেছে বললেন রাহুল।

ভারতীয় তারকা বলেন, ‘খুবই ভালো সিরিজ। অনেক ভালো অভিজ্ঞতা হয়েছে। অনেক কিছু শেখার ছিল। ওয়ানডে সিরিজ হারটা ভালো ছিল না, কিন্তু হার থেকেও শেখা যায়। টেস্ট সিরিজে খুব ভালো লড়াই হলো। বাংলাদেশ খুব ভালো ক্রিকেট খেলেছে। ৩০-৩২ ওভার পর্যন্ত তারাই দাপট দেখাচ্ছিল। শেষ পর্যন্ত আমাদের জন্য কাজটা করে দিয়েছে অশ্বিন ও শ্রেয়াস। এটা দুর্দান্ত সিরিজ। আশা করছি পরেরবার এখানে এলে অনেক কিছু নিয়ে প্রস্তুত হয়ে আরও ভালো ক্রিকেট খেলতে পারব।’

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএইচএস

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন