বিজ্ঞাপন

বুয়েট ছাত্র ফারদিন হত্যা মামলায় বান্ধবী বুশরার জামিন

January 8, 2023 | 12:31 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শিক্ষার্থী ফারদিন হত্যার ঘটনায় দায়ের করা মামলায় তার বান্ধবী বুশরার জামিনের আবেদন মঞ্জুর করেছেন আদালত।

বিজ্ঞাপন

রোববার (৮ জানুয়ারি) দুপুরে শুনানি শেষে ঢাকার অতিরিক্ত মহানগর দায়রা জজ-৭ এর বিচারক তেহসিন ইফতেখার আদালতে চার্জশিট দাখিল পর্যন্ত জামিনের এই আদেশ দেন।

এর আগে, গত ৫ জানুয়ারি ঢাকার অতিরিক্ত মহানগর দায়রা জজ-৭ এর বিচারক তেহসিন ইফতেখারের আদালতে বুশরার জামিন বিষয়ে শুনানি অনুষ্ঠিত হয়। তবে সেদিন আদেশের জন্য আজ রোববার দিন ধার্য করেছিলেন আদালত।

উল্লেখ্য, নিখোঁজের তিন দিন পর নারায়ণগঞ্জের শীতলক্ষ্যা নদী থেকে গত ৭ নভেম্বর রাতে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) ছাত্র ফারদিন নূর পরশের লাশ উদ্ধার করে নৌ পুলিশ। পরে ৯ নভেম্বর রাতে তার বাবা নুর উদ্দিন রানা বাদী হয়ে রামপুরা থানায় মামলা করেন।

বিজ্ঞাপন

মামলায় নিহতের বান্ধবী বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী বুশরাসহ অজ্ঞাত আরও কয়েকজনকে আসামি করা হয়। মামলার পর ফারদিনের বান্ধবী আমাতুল্লাহ বুশরাকে গ্রেফতার করে পুলিশ। ১০ নভেম্বর তার ৫ দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত। ১৬ নভেম্বর রিমান্ড শেষে জামিন নামঞ্জুর করে বুশরা কারাগারে পাঠানো হয়। এরপর থেকে দেড় মাসের বেশি সময় ধরে কারাগারে রয়েছে বুশরা।

ময়নাতদন্তে বুয়েট শিক্ষার্থী ফারদিন নূর ওরফে পরশের মাথার বিভিন্ন অংশে আঘাতের চিহ্ন পাওয়া যায়। তার বুকের ভেতরেও আঘাতের অসংখ্য চিহ্ন রয়েছে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এআই/এমও

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন