বিজ্ঞাপন

আগুন নিয়ন্ত্রণে ভবনের ভেতরে প্রবেশ করেছে ফায়ার সার্ভিস কর্মীরা

February 19, 2023 | 11:39 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: আগুনের লেলিহান শিখা কমতেই পুরোপুরি নিয়ন্ত্রণে আনতে ভবনের ভেতরে প্রবেশ করেছে ফায়ার সার্ভিসের কর্মীরা। সেই সাথে তাদের সঙ্গে যোগ দেওয়া অন্যান্য সংস্থার সদস্যরাও ভেতরে প্রবেশ করেছেন।

বিজ্ঞাপন

ফায়ার সার্ভিস জানিয়েছে, আগুন পুরোপুরি নিয়ন্ত্রণে আনার পর প্রকৃতপক্ষে আহত ও নিহতের সংখ্যা জানা যাবে। এ পর্যন্ত একজনের মৃত্যুর খবর নিশ্চিত হওয়া গেছে। এছাড়া নারী ও শিশুসহ অন্তত ২২ জনকে উদ্ধার করা হয়েছে। এর মধ্যে একজন শিশু ও পাঁচ জন নারী রয়েছে।

ফায়ার সার্ভিসের উপপরিচালক (ঢাকা মেট্টো) দেবাশীষ বর্ধন জানান, ভেতরে প্রবেশ করেছে ফায়ার সার্ভিসের কর্মীরা। ভবনের ছাদে অনেকে আটকে থাকতে পারে। এছাড়া ভবনে আরও কেউ আহত বা ‍নিহত রয়েছে কি না তা দেখা হচ্ছে।

গুলশান বিভাগের পুলিশের উপ-কমিশনার আবদুল আহাদ বলেন, ‘বাইরে পুলিশ আনসারের পাশাপাশি সেনাবাহিনীর সদস্যরা যোগ দিয়েছেন। সাধারণ মানুষ যাতে কাজে ব্যাঘাত ঘটাতে না পারে সেজন্য সেনা সদস্যরা কাজ করছেন।’

বিজ্ঞাপন

ফায়ার সার্ভিস জানিয়েছে, দমকলের গাড়ি আসতে যানজটের কারণে দেরি হয়েছে। এর পর পরই পানির স্বল্পতা দেখা দেয়। পানির জন্য অনেকক্ষণ আগুন নেভানোর কাজ বন্ধ থাকে। এরপর ডিএনসিসি ও ওয়াসার গাড়ি এসে লেক থেকে পানি সরবরাহ করে। তারপর আগুন নিয়ন্ত্রণে আনতে সহজ হয়।

এর আগে, রোববার সন্ধ্যা ৭টার দিকে গুলশান-২ এর ১০৪ নম্বর রোডের মানারাত ইউনিভার্সিটির পাশের ভবনটিতে আগুন লাগে। প্রথমে আগুনের ভয়াবহতা কিছুটা কম মনে হলেও পরে তা বেড়ে যায়। শুরুতে ফায়ার সার্ভিসের ছয়টি ইউনিট কাজ শুরু করলেও ধীরে ধীরে তা বেড়ে ১৯টিতে পৌঁছে।

আগুনে এখন পর্যন্ত একজনের মৃত্যু নিশ্চিত করেছে ফায়ার সার্ভিস। ওই ব্যক্তি লাফিয়ে পড়ে মারা গেছেন বলে ঢাকা মেডিকেলের চিকিৎসক নিশ্চিত করেছেন। আগুন লাগার ঘণ্টা খানেক পরে ভবনের বেশ কয়েকজন বাসিন্দা ১১ তলার বারান্দা থেকে লাফিয়ে পড়েন। অনেকে আগুন থেকে বাঁচতে ভবনের ছাদে গিয়ে আশ্রয় নেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/ইউজে/এসবি/পিটিএম

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন