বিজ্ঞাপন

সিদ্দিক বাজার ট্রাজেডি: আরও একজনের মৃত্যু, ‘শঙ্কামুক্ত নয় কেউই’

March 9, 2023 | 12:49 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: রাজধানীর সিদ্দিক বাজারে বিস্ফোরণের ঘটনায় শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে চিকিৎসাধীন অবস্থায় আরও একজনের মৃত্যু হয়েছে। গতকাল বুধবার হাফেজ মুসা হায়দার (৪২) নামে দগ্ধ একজন মারা যান।

বিজ্ঞাপন

এছাড়া বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ভর্তি ৯ জনের কারও অবস্থায়ই শঙ্কামুক্ত নয় বলে জানিয়েছেন চিকিৎসকরা।

বৃহস্পতিবার (৯ মার্চ) দুপুর ১২টার দিকে ইনস্টিটিউটের প্রধান সমন্বয়ক ডা. সামন্ত লাল সেন সাংবাদিকদের এসব তথ্য জানান। তিনি বলেন, ‘আমাদের এখানে ৯ জন ভর্তি রয়েছেন। তাদের মধ্যে ৩ জনকে রাখা হয়েছে আইসিইউতে। যাদের ২ জনকে লাইফসাপোর্ট দিয়ে রাখা হয়েছে।’

সামন্ত লাল সেন বলেন, ‘কিছুক্ষণ আগে ২০ সদস্যের মেডিকেল বোর্ড মিলে সব রোগী দেখেছি এবং তাদের চিকিৎসার বিষয়ে আলোচনা করা হয়েছে। বোর্ডের সিদ্ধান্তে তাদের চিকিৎসায় কিছুটা পরিবর্তন আনা হবে। আজ অস্ত্রোপচার কক্ষে নিয়ে তাদের শরীরে ড্রেসিং করা হয়েছে। আরও কিছু পরীক্ষা নিরীক্ষাও করা হচ্ছে।’

বিজ্ঞাপন

চিকিৎসাধীন সবারই শ্বাসনালী দগ্ধ হয়েছে। বাসায় না যাওয়া পর্যন্ত কেউ শঙ্কামুক্ত নন। ভর্তি থাকা ডেন্টালের চিকিৎসক আল আমিন কিছুটা ভালো রয়েছেন বলে জানান তিনি।

উল্লেখ্য, সিদ্দিকবাজারে বিস্ফোরণের ঘটনায় এখনো পর্যন্ত ২০ জনের মৃত্যু হয়েছে। এই বিস্ফোরণে আহত হয়েছেন ১২০ জনেরও বেশি। গত মঙ্গলবার (৭ মার্চ) বিকেল পৌনে পাঁচটার দিকে গুলিস্তানে বিআরটিসির বাস কাউন্টারের কাছে সিদ্দিকবাজারে সাততলা একটি ভবনে বিস্ফোরণ ঘটে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএসআর/এমও

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন