বিজ্ঞাপন

জনশক্তি রফতানির নামে অফিস ভাড়া নিয়ে দখলের চেষ্টা

March 11, 2023 | 6:40 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: রাজধানীর মালিবাগে সিকান্দার ওভারসীজের মালিক রাজিয়া সুলতানার বিরুদ্ধে অফিস ভাড়া নিয়ে প্রতারণার অভিযোগ উঠেছে। তিনি অফিস ভাড়া পরিশোধের বদলে উল্টো দখলের চেষ্টা করছেন। এ ছাড়া জনশক্তি রফতানির নামে প্রতারণায় জড়িয়ে পড়ায় অন্য ব্যবসায়ীরা পড়েছেন চরম বিপাকে। এ অবস্থায় রাজিয়া সুলতানার কর্মকাণ্ড তদন্ত করে তার দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেছেন ভুক্তভোগী ফেইথ প্রপার্টিজের পরিচালক নাজনীন হাসান।

বিজ্ঞাপন

শনিবার (১১ মার্চ) দুপুরে বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স এসোসিয়েশন (ক্র্যাব) মিলনায়তনে আযোজিত সংবাদ সম্মেলনে তিনি এ দাবি জানান।

লিখিত বক্তব্যে তিনি বলেন, মালিবাগের ৪৭৬/এ ডিআইটি রোডের ৫ম তলায় মেসার্স সিকান্দার ওভারসিজ নামে প্রতিষ্ঠানটির কর্ণধার রাজিয়া সুলতানা ব্যবসা পরিচালনার জন্য ফ্ল্যাট ভাড়া নেন। ভাড়া নেওয়ার পর থেকেই ভাড়া না দিয়ে নানা বাহানা করতে থাকেন। একপর্যায়ে পুরো ফ্ল্যাটই দখলের চেষ্টা করছেন তিনি। এ বিষয়ে হাতিরঝিল থানায় থানায় জিডি করা হয়েছে। এছাড়া জনশক্তি রফতানি ব্যুরোতে লিখিত অভিযোগ দেওয়া হয়েছে।

সেই অভিযোগের পর জনশক্তি রফতানি ব্যুরো সব বিষয় পর্যালোচনা করে ফ্ল্যাট ছাড়ার নোটিশ দেয়। জনশক্তি রফতানি ব্যুরোর পরিসংখ্যান কর্মকর্তা দোলন চন্দ্র বৈষ্ণব স্বাক্ষরিত চিঠিতে একমাসের সময় দিয়ে রাজিয়া সুলতানাকে ফ্ল্যাট ছাড়ার নোটিশ দেয়। এরপরও ফ্ল্যাট ছাড়ছেন না রাজিয়া সুলতানা। তিনি জনশক্তি রফতানির নামে প্রতারণা ব্যবসায় জড়িয়ে পড়েছেন। তার এসব অপকর্মে অন্য জনশক্তি রফতানিকারকরা বিপাকে পড়েছেন। এ নারীর কারণে অন্য ব্যবসায়ীদের ক্ষতি হচ্ছে। জনশক্তি রফতানির নামে প্রতারণা করায় হাজারও গ্রাহক ধরনা দিচ্ছেন তার অফিসে।

বিজ্ঞাপন

নাজনীন হাসান আরও বলেন, শুধু মালিবাগ নয় রাজধানীর বিভিন্ন প্রান্তে এভাবে অফিস ভাড়া নিয়ে ওই নারী মানুষের সঙ্গে প্রতারণা করে আসছেন। জনশক্তি রফতানিকারকরা এই নারীর রিক্রুটিং লাইসেন্স বাতিল করে অন্য ব্যবসায়ীদের ব্যবসা করার সুযোগ দেওয়ার দাবি জানিয়েছেন। এ ছাড়া তার বিরুদ্ধে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা নিতে আইনশৃঙ্খলা বাহিনীর হস্তক্ষেপ কামনা করেছেন জনশক্তি রফতানিকারকরা।

এ অবস্থায় জনশক্তি রফতানির নামে প্রতারণাকারী এই নারীর দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করছেন নাজনীন হাসান।

বিজ্ঞাপন

সারাবাংলা/ইউজে/একে

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন