বিজ্ঞাপন

বায়ুদূষণ: যানবাহন-প্রতিষ্ঠান-ইটভাটাকে ২০ লাখ টাকা জরিমানা

April 6, 2023 | 9:32 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: বায়ু দূষণের দায়ে রাজধানীর বিভিন্ন এলাকায় ভ্রাম্যমাণ আদালত অভিযান চালিয়ে আট যানবাহন, ছয় প্রতিষ্ঠান ও ছয় ইটভাটাকে ২০ লাখ ৫৭ হাজার টাকা জরিমানা করেছে।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (৬ এপ্রিল) পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের অধীন পরিবেশ অধিদফতরের মনিটরিং অ্যান্ড এনফোর্সমেন্ট উইং, ঢাকা মহানগর কার্যালয়, ঢাকা জেলা কার্যালয়, বায়ুমান ব্যবস্থাপনা শাখার উদ্যোগে এ অভিযান পরিচালনা করা হয়।

পরিবেশ মন্ত্রণালয় থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। সেখানে বলা হয়, ঢাকা জেলার মানিক মিয়া এভিনিউ, ধানমন্ডি, খিলগাঁও ও ধামরাই এলাকায় মোবাইল কোর্ট পরিচালনা করে দূষণকারীদের কাছ থেকে এ জরিমানা আদায় করা হয়।

ঢাকার ধামরাই এলাকায় মোবাইল কোর্টে অবৈধ ইটভাটা পরিচালনা করে ছয়টি ইটভাটা থেকে মোট ২০ লাখ টাকা জরিমানা আদায় করা হয়। আর যানবাহন থেকে কালো ধোঁয়া নির্গত হওয়ায় মানিক মিয়া এভিনিউ ও ধানমন্ডি এলাকায় অভিযান চালিয়ে আটটি যানবাহনকে ১২ হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়া খিলগাঁও এলাকায় নির্মাণ সামগ্রী খোলা অবস্থায় রেখে বায়ুদূষণের দায়ে ছয়টি প্রতিষ্ঠান থেকে মোট ৪৫ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

বিজ্ঞাপন

পরিবেশ অধিদফতরের মনিটরিং অ্যান্ড এনফোর্সমেন্ট উইং কর্তৃক ঢাকার আশেপাশে বায়ুদূষণ বিরোধী চলমান এ অভিযান অব্যাহত থাকবে বলে বিজ্ঞপ্তিতে জানানো হয়।

সারাবাংলা/জেআর/পিটিএম

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন