বিজ্ঞাপন

বিআইজেএফ’র ইফতার মাহফিল অনুষ্ঠিত

April 9, 2023 | 10:34 pm

সারাবাংলা ডেস্ক

ঢাকা: দেশের প্রযুক্তিখাতের নেতাদের যেন মিলনমেলায় পরিণত হয়েছিল বাংলাদেশ আইসিটি জার্নালিস্ট ফোরামের (বিআইজেএফ) ইফতার মাহফিল।

বিজ্ঞাপন

শনিবার (৯ এপ্রিল) সন্ধ্যায় গুলশানের একটি রেস্তোরাঁয় এই ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়। এতে প্রযুক্তিখাত নিয়ে কাজ করা গণমাধ্যমকর্মীরা ছাড়াও শিক্ষাবিদ, ব্যবসায়ী নেতা, জনসংযোগ প্রতিষ্ঠান, বাণিজ্যিক প্রতিষ্ঠানের প্রতিনিধি ও শুভানুধ্যায়ীরা অংশ নেন।

শুরুতেই প্রযুক্তি ও মানবিক সম্পর্ক এবং বর্তমান প্রজন্মের জ্ঞানের পরিধি নিয়ে আলোচনা করেন এশিয়ান-ওশেনিয়ান অঞ্চলের সবচেয়ে বড় তথ্যপ্রযুক্তি সংগঠন এশিয়ান-ওশেনিয়ান কম্পিউটিং ইন্ডাস্ট্রি অর্গানাইজেশনের (অ্যাসোসিও) আজীবন চেয়ারম্যান আব্দুল্লাহ এইচ কাফি। এর পর একে একে আলোচনায় যোগ দেন- বেসিসের পরিচালক হাবিবুল্লাহ নিয়ামুল করিম, মুশফিকুর রহমান, বিএফডিএ সভাপতি ডা. তানজিবা রহমান, আমরাই ডিজিটাল বাংলাদেশের আহ্বায়ক লিয়াকত হোসাইন, জয় কম্পিউটার্সের সিইও জসিম উদ্দিন জয়, ওয়ার্ল্ড ইউনিভার্সিটির শিক্ষক অধ্যাপক কাজী হাসান রবিন প্রমুখ।

আলোচনায় আরও অংশ নেন- ডেলের কান্ট্রি ম্যানেজার আতিকুর রহমান, বাংলাদেশ নারী সাংবাদিক কেন্দ্রের সভাপতি নাসিমুন আরা হক মিনু এবং বাংলাদেশ উইমেন অ্যান্ড টেকনোলজির পরিচালক কানিজ ফাতেমা।

বিজ্ঞাপন

নির্দিষ্ট সময়ের আগেই প্রযুক্তি নেতাদের মিলনমেলায় পরিণত হয় বিআইজেএফ ইফতার মাহফিল। একে একে শরিক হন ই-ক্যাব সভাপতি শমী কায়সার, সহ-সভাপতি মোহাম্মদ সাহাব উদ্দিন, বাক্কো সভাপতি ওয়াহিদ শরীফ, সাধারণ সম্পাদক তৌহিদ হোসেন প্রমুখ। ইফতারের পাশাপাশি নিজেদের মধ্যে নানা ভাব বিনিময়ে মেতে ওঠেন গণমাধ্যমকর্মী ও এই খাতের ব্যবসায়ী নেতারা।

অনুষ্ঠান সঞ্চালনা করেন বিআইজেএফ সভাপতি নাজনীন নাহার ও সাধারণ সম্পাদক সাব্বিন হাসান। শুভেচ্ছা বক্তব্য দেন- সহ-সভাপতি ভূঁইয়া ইনাম লেনিন। আপ্যায়নের দায়িত্ব পালন করেন যুগ্ম সাধারণ সম্পাদক সাজেদুর রহমান, কোষাধ্যক্ষ সাইফুল ইসলাম শান্ত, প্রকাশনা ও গবেষণা সম্পাদক আসাদুজ্জামান লিমন এবং নির্বাহী সদস্য এনামুল করিম ও ইমদাদুল হক।

বিজ্ঞাপন

সারাবাংলা/পিটিএম

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন