বিজ্ঞাপন

অসুস্থ থাকায় গান গাইতে যাননি নোবেল: আইনজীবী

May 22, 2023 | 4:42 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা : অনুষ্ঠানে না গিয়ে এক লাখ ৭২ হাজার টাকা অগ্রিম নিয়ে প্রতারণার অভিযোগের মামলায় গায়ক মাইনুল আহসান নোবেলের জামিন দিয়েছেন আদালত।

বিজ্ঞাপন

সোমবার (২২ মে) বিকেলে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট শফি উদ্দিনের আদালত এই জামিন দেন।

এদিন মামলার তদন্ত কর্মকর্তা ডিবি পুলিশের ইন্সপেক্টর হুমায়ুন কবির এক দিনের রিমান্ড শেষে আসামি নোবেলকে আদালতে হাজির করে কারাগারে আটক রাখার আবেদন করেন। এরপর উভয় পক্ষের শুনানি শেষে আপসের শর্তে আদালত ৫ হাজার টাকা মুচলেকায় পুলিশ প্রতিবেদন দাখিল পর্যন্ত তার জামিনের আদেশ দেন।

আদালতের শুনানি শেষে নোবেলের আইনজীবী আব্দুল্লাহ আল মামুন সাংবাদিকদের জানান, নোবেল দেশ-বিদেশে অনেক স্টেজ শো করেন। এই মামলার উদ্ভব শরীয়তপুরের একটা স্ট্রেজ শো কে কেন্দ্র করে। গত ২৭ এপ্রিল নীলফামারীতে একটা স্টেজ শো করেন নোবেল। সেখান থেকে ফেরার পথে তিনি অসুস্থ হয়ে পড়েন। যে কারণে শরীয়তপুরে অনুষ্ঠানে যোগদান করতে পারেননি। পরবর্তী সময়ে তিনি বাদীর সঙ্গে যোগাযোগ করেন। বাদীকে আসতে বলেন। কিন্তু বাদী না এসে মামলা দায়ের করেন।

বিজ্ঞাপন

আইনজীবী জানান, বাদীর সঙ্গে আপস হয়েছে। তাদের টাকা ফেরত দেওয়া হয়েছে। পুলিশ প্রতিবেদন দাখিল না হওয়া পর্যন্ত আদালত গায়ক নোবেলের জামিন মঞ্জুর করেছেন।

এর আগে ২০ মে নোবেলের এক দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত। ওই দিনে গায়ক মাইনুল আহসান নোবেলকে গ্রেফতার করেন ঢাকা মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশ।

অভিযোগ থেকে জানা যায়, মামলার বাদী মো. সাফায়েত ইসলাম একজন ছাত্র। মামলার বাদী ও তার বন্ধুরা মিলে গত ২৮ এপ্রিল ভেদরগঞ্জ হেডকোয়ার্টার ৫ পাইলট উচ্চ বিদ্যালয়ে সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করেন। অনুষ্ঠানে শিল্পী হিসেবে গান গাওয়ার জন্য নোবেলকে আহ্বান জানালে নোবেল তাদের মতিঝিল থানাধীন হিরাঝিল হোটেলের দ্বিতীয় তলায় যেতে বলেন। পরে ওই হোটেলে বসে নোবেল ও মামলার বাদী পুনর্মিলনী সাংস্কৃতিক অনুষ্ঠানে গান গাওয়ার বিষয়ে আলোচনা করেন।

বিজ্ঞাপন

পুনর্মিলনী অনুষ্ঠানে গান গাওয়ার জন্য নোবেল নগদ ও ব্যাংক অ্যাকাউন্টে কয়েক দফায় টাকা নেন। কিন্তু নোবেল টাকা পেয়ে অনুষ্ঠানে আর আসেননি। অনুষ্ঠানে না এসে বাদীর সঙ্গে প্রতারণা করে অনুষ্ঠানে গান না দিয়ে টাকা আত্মসাৎ করেছেন।

সারাবাংলা/এআই/একে

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন