বিজ্ঞাপন

খুলনায় এগিয়ে নৌকার প্রার্থী খালেক

June 12, 2023 | 6:57 pm

ডিস্ট্রিক্ট করেসপেন্ডেন্ট

খুলনা: খুলনা সিটি করপোরেশন (কেসিসি) নির্বাচনের ভোটগ্রহণ শেষে গণনা চলছে।

বিজ্ঞাপন

সোমবার (১২ জুন) বিকেল চারটায় ভোটগ্রহণ শেষ হওয়ার পর শুরু হয়েছে গণনা। এখন পর্যন্ত বেসকারিভাবে যেসব কেন্দ্রের ফল ঘোষণা করা হয়েছে সেগুলোতে নৌকার প্রার্থী তালুকদার আব্দুল খালেক এগিয়ে আছেন।

খুলনা সিটিতে ২৮৯ কেন্দ্রের ২০টির ফল প্রকাশ হয়েছে। এর মধ্যে আওয়ামী লীগের নৌকার প্রার্থী তালুকদার আব্দুল খালেক ১০ হাজার ৩৬৬ ভোট পেয়ে এগিয়ে আছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ইসলামী আন্দোলনের হাতপাখার প্রার্থী মো. আব্দুল আউয়াল ৪ হাজার ২২২ ভোট পেয়ে পিছিয়ে আছেন।

রিটার্নিং কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা যায়, ৩১টি ওয়ার্ডের ২৮৯ টি কেন্দ্রে ১ হাজার ৭৩২টি ভোটকক্ষে ভোট গ্রহণ চলছে। ৩১টি সাধারণ ওয়ার্ডে ১৩৬ জন ও ১০টি সংরক্ষিত ওয়ার্ডে ৩৯ জন কাউন্সিলর প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এর মধ্যে নগরীর ১৩ ও ২৪ নম্বর ওয়ার্ডে দুজন কাউন্সিলর বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। এবারের সিটি নির্বাচনে ৩১টি ওয়ার্ডে ২৮৯টি ভোটকেন্দ্রে ৫ লাখ ৩৫ হাজার ৫২৯ জন ভোটার ভোট দেবেন। এর মধ্যে নারী ভোটার ২ লাখ ৬৬ হাজার ৬৯৬ জন ও পুরুষ ভোটার ২ লাখ ৬৮ হাজার ৮৩৩ জন। নির্বাচন সুষ্ঠুভাবে সম্পন্ন করতে খুলনায় পাঁচ স্তরের নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

বিজ্ঞাপন

সারাবাংলা/একে

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন