বিজ্ঞাপন

মঠবাড়িয়ায় পূজা উদযাপন কমিটি নিয়ে বিরোধে হামলার অভিযোগ

June 25, 2023 | 9:07 am

লোকাল করেসপন্ডেন্ট

মঠবাড়িয়া: পিরোজপুরের মঠবাড়িয়ায় পূজা উদযাপন কমিটি নিয়ে পূর্ব বিরোধের জের ধরে হামলার ঘটনা ঘটেছে।

বিজ্ঞাপন

এতে সদর ইউনিয়নের সাধারণ সম্পাদক দেব দুলাল ও উপজেলা কৃষক লীগের যুগ্ম সাধারণ সম্পাদক, জেলা হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের ত্রান ও সমাজ কল্যাণ সম্পাদক, উপজেলা হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের সাবেক সাধারণ সম্পাদক শ্যমাশংকর এবং আমড়াগাছিয়া ইউনিয়ন কমিটির সাধারণ সম্পাদক উত্তম কর্মকার আহত হয়েছেন। এদের মধ্যে গুরুতর আহত দেব দুলালকে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে (২৫০ শয্যা) স্থানান্তর করা হয়েছে।

গতকাল শনিবার (২৫ জুন) দুপুরে বাংলাদেশ সেবাশ্রমে সংবাদ সম্মেলন এ অভিযোগ করেন ভুক্তভোগীরা।

হামলায় আহত উত্তম কুমার রায় লিখিত বক্তব্যে বলেন, ‘পূজা উদযাপন কমিটি গঠন নিয়ে দীর্ঘদিন ধরে বিরোধ চলছিল। ৯ জুন বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের সদস্য লিটন চন্দ্র সমদ্দারকে কাজল দাসের ভাই সজল চন্দ্র দাস মোবইলে হুমকি দেয়। এ নিয়ে থানা সাধারণ ডায়েরিও করা হয়েছিল। এসব বিষয় ও সম্প্রতি উপজেলা পূজা কমিটি গঠন নিয়ে নতুন করে বিরোধ চাঙ্গা হয়ে উঠে। তারই ধারাবাহিকতায় ঘটনার দিন বৃহস্পতিবার রাতে দেব দুলাল ও উত্তম রায় পৌর শহরের বিমল কর্মকারের দোকানের সামনে হামলার শিকার হন।’

বিজ্ঞাপন

বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের উপজেলা কমিটির সভাপতি ও সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক কাজল চন্দ্র দাস, শিক্ষক বাবুল কির্ত্তুনিয়া ও একই কমিটির সাধারণ সম্পাদক পার্থরঞ্জন বেপারীসহ ২০ সন্ত্রাসী হাতুড়ি, লোহার রড ও ধারালো অস্ত্র দিয়ে তাদের আঘাত করে গুরুতর আহত করেন। পরে দৌড়ে গিয়ে উপজেলা ভূমি অফিসের সামনে শ্যামা শংকরকে পেয়ে তাকেও হাতুড়ি পেটা করে আহত করা হয়। এসময় তাদের সাথে থাকা নগদ টাকাসহ ২লাখ ৭৩ হাজার টাকার মালামাল হামলাকারীরা নিয়ে গেছে বলেও জানান তিনি।

এ ঘটনায় শুক্রবার রাতে দেব দুলাল হাওলাদার বাদী হয়ে ৪ জন নামীয় এবং অজ্ঞাত ২০ জনকে আসামি করে থানায় একটি লিখিত অভিযোগ দিয়েছেন। সংবাদ সম্মেলনে আসামিদের দ্রুত গ্রেফতারের দাবি জানান হয়।

এসময় উপস্থিত ছিলেন কৃষকলীগ নেতা শ্যামা শংকর রায়, সাংস্কৃতিক ব্যক্তিত্ব শিবু সাওজাল, অমিতাব মজুমদার, সমাজসেবক পরেশ বেপারী, যুব সংগঠক জীষ্ণু বড়াল ও সন্তোষ তালুকদারসহ অনেকে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এএইচএইচ/এমও

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন