বিজ্ঞাপন

সকালে জামিন বিকেলে বাতিল, হাইকোর্টে ক্ষমা চাইলেন বিচারক

July 10, 2023 | 6:28 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: একটি ফৌজদারি মামলায় সকালে জামিন দিয়ে বিকেলে সেটি বাতিলের ঘটনায় হাইকোর্টের তলব আদেশে স্বশরীরে হাজির হয়েছেন কুমিল্লার চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট-৩ এর বিচারক ফারজানা সুলতানা। তিনি নিঃশর্ত ক্ষমা চাওয়ায় উচ্চ আদালত সতর্ক করে তাকে ক্ষমা করেছেন। একইসঙ্গে ফৌজদারি মামলা পরিচালনায় কিছু নির্দেশনা দিয়েছেন।

বিজ্ঞাপন

সোমবার (১০ জুলাই) এ বিষয়ে এক আবেদনের শুনানি করে বিচারপতি শেখ মো. জাকির হোসেন ও বিচারপতি এ কে এম জহিরুল হকের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ তাকে ক্ষমা করে দেন।

আদালতের আদেশের বিষয়টি সাংবাদিকদের নিশ্চিত করেছেন সংশ্লিষ্ট আইনজীবী মো. অজি উল্যাহ।

তিনি বলেন, ‘একটি গুরুতর আঘাতের অভিযোগের মামলায় হাইকোর্ট থেকে আগাম জামিন নেন সোহাগ মিয়াসহ দশজন আসামি। পরে তাদের জামিন আদেশের কপি কুমিল্লার চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে পাঠানো হয়। একইসঙ্গে নিয়মিত জামিনের আবেদন করেন আসামিরা। শুনানি শেষে কুমিল্লার চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ফারজানা সুলতানা সকালে তাদের সবাইকে জামিন দেন। বিকেলে আবার সেই জামিন বাতিল করেন।’

বিজ্ঞাপন

আসামিপক্ষের আইনজীবী হিসেবে এমন ঘটনাটি আমি হাইকোর্টের নজরে আনি আমি। শুনানি শেষে কুমিল্লার সিজেএম-৩ এর জজ ফারজানা সুলতানাকে তলব করেন হাইকোর্ট। তলবে আজ স্বশরীরে হাইকোর্টে হাজির হন কুমিল্লার সিনিয়র চিফ জুডিশিয়াল-৩ এর বিচারক ফারজানা সুলতানা। পরে তিনি হাইকোর্টের কাছে ক্ষমা প্রার্থনা করেন। আদালত তাকে ক্ষমা করেন এবং ফৌজদারি মামলা পরিচালনায় কিছু গাইডলাইন দেন।

সারাবাংলা/কেআইএফ/একে

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন