বিজ্ঞাপন

৯৫ রানের জবাব দিতে নেমে ৮ রানে হারল বাংলাদেশ

July 11, 2023 | 5:20 pm

স্পোর্টস করেসপন্ডেন্ট

জয়ের জন্য শেষ ওভারে প্রয়োজন ছিল ১০ রান, হাতে চার উইকেট। টি-টোয়েন্টির জয়জয়কারের আধুনিক ক্রিকেটে এই সমীকরণ খুবই সম্ভব। কিন্তু ভারত নারী দলের বিপক্ষে বাংলাদেশ নারী দল যেন তাসের ঘরের মতোই ভেঙে পড়ল! শেষ ওভারে মাত্র ১ রান তুলতে পেরেছে বাংলাদেশ, উইকেট হরিয়েছে চারটি! মাত্র ১ রানের ব্যবধানে শেষ পাঁচ উইকেট হারিয়ে শেষ পর্যন্ত ৮ রানে ম্যাচ হেরেছে বাংলাদেশ নারী দল।

বিজ্ঞাপন

আগে বোলিং করে ভারতকে ৯৫ রানেই আটকে রেখেছিল বাংলাদেশ। বাকি কাজটা সারার দায়িত্ব ছিল ব্যাটারদের। কিন্তু মাত্র ৯৫ রানের জবাব দিতে নেমে ৮৭ রানেই গুটিয়ে গেছে বাংলাদেশ। ভারতের বিপক্ষে দ্বিতীয় টি-টোয়েন্টিতে ৮ রানে হেরেছে বাংলাদেশ। সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে ৭ উইকেটের বড় ব্যবধানে জিতেছিল ভারত।

মঙ্গলবার (১১ জুলাই) মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে ৯৫ রানের জবাব দিতে নেমে অধিনায়ক এক নিগার সুলতানা ছাড়া বাংলাদেশের পক্ষে আর কেউ দাঁড়াতেই পারেননি। চার ব্যাটার আউট হয়েছেন শূন্য রানে। বাংলাদেশের ১১ ব্যাটারের মধ্যে মাত্র একজন পেরেছেন দুই অঙ্কের কোটা স্পর্শ করতে। তিনি অধিনায়ক নিগার ‍সুলতানা।

চার নম্বরে ৫৫ বলে ২টি চারের সাহায্যে ৩৮ রান করেন নিগার। অন্যদের আসা-যাওয়ার মিছলেও অধিনায়ক যতক্ষণ ক্রিজে ছিলেন ততোক্ষণ জয়ের স্বপ্ন টিকেই ছিল বাংলাদেশের। দলীয় ৮৬ রানের মাথায় নিগার ষষ্ঠ ব্যাটার হিসেবে ফেরার পর স্রেফ ভেঙে পড়েছে বাংলাদেশের ব্যাটিং লাইনআপ। ৭ রান করা স্বর্ণা আক্তার বাংলাদেশের পক্ষে দ্বিতীয় সর্বোচ্চ রান সংগ্রাহক!

বিজ্ঞাপন

ভারতের পক্ষে ৪ ওভারে ১২ রান খরচায় তিন উইকেট নিয়েছেন দ্বীপ্তি শর্মা। ১৫ রানে তিন উইকেট নিয়েছেন শেফালি ভার্মা। মিন্নু মানি ৪ ওভারে মাত্র ৯ রান খরচায় নিয়েছেন দুই উইকেট।

এর আগে বাংলাদেশও বোলিংয়ে কাঁপিয়েছে ভারতকে। আগে ভারত নারী দলের শুরুটা কিন্তু হয়েছিল বেশ ভালোই। প্রথম চার ওভারে ৩৩ রান তুলেছিলেন ভারতের দুই ওপেনার। নাহিদা আক্তার স্মৃতি বন্দনাকে বোল্ড করে এই জুটি ভাঙেন। ১৩ বলে ১৩ করে ফেরেন স্মৃতি। খানিক বাদে ১৪ বলে ১৯ রান করা অপর ওপেনার শেফালি ভার্মাকে ফেরান সুলতানা খাতুন। এরপর নিয়মিত বিরতিতেই উইকেট হারিয়েছেন সফরকারীরা।

বিজ্ঞাপন

ভারতীয়দের বড় ইনিংস খেলতে দেয়নি বাংলাদেশি বোলিং আক্রমণ। নিয়মিত বিরতিতে উইকেট হারিয়ে শেষ পর্যন্ত ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ৯৫ রানে থেমেছে ভারত। শেষ দিকে ১৭ বলে ১৪ রান করা আমারজট কউর ভারতের পক্ষে দ্বিতীয় সর্বোচ্চ স্কোরার।

বাংলাদেশের পক্ষে সুলতানা খাতুন ৪ ওভারে ২১ রান খরচায় নিয়েছেন চার উইকেট। চার ওভারে ১৬ রান দিয়ে দুই উইকেট নিয়েছেন ফাহিমা খাতুন। নাহিদা আক্তার ৪ ওভারে ১৪ রানে নিয়েছেন এক উইকেট।

সারাবাংলা/এসএইচএস

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন