বিজ্ঞাপন

কানাডায় লিটনের ব্যর্থ দিনে সাকিবের বাজিমাৎ

July 22, 2023 | 10:36 am

স্পোর্টস ডেস্ক

কানাডার গ্লোবাল টি-টোয়েন্টি লিগে নিজেদের প্রথম ম্যাচেই মুখোমুখি দুই বাংলাদেশি তারকা সাকিব আল হাসান এবং লিটন দাস। আর প্রথম ম্যাচেই বাজিমাৎ সাকিব আল হাসানের। বল হাতে দুর্দান্ত ছিলেন সাকিব, অন্যদিকে ব্যাট হাতে প্রথম ম্যাচেই ব্যর্থ লিটন দাস।

বিজ্ঞাপন

শুক্রবার রাতে কানাডার ব্রাম্পটনে লিটনের সারি জাগুয়ার্সকে ৫ উইকেটে হারায় সাকিবের মন্ট্রিয়ল টাইগার্স। দলের জয়ে দারুণ ভূমিকা রাখেন সাকিব। ৪ ওভার বল করে মাত্র ১৮ রান দিয়ে নেন ৩ উইকেট। যার মধ্যে ছিল লিটন দাসের উইকেটটিও।

ম্যাচের প্রথম ওভারে কার্লোস ব্র্যাথওয়েটকে ফাইন লেগ দিয়ে দারুণ ছক্কায় ইনিংস শুরু করা লিটন টানতে পারেননি। পঞ্চম ওভারে সাকিব আসতেই তাকে উইকেট দেন বাংলাদেশের তারকা। ১১ বলে লিটন করেন মাত্র ৯ রান। লিটনের আগেই অবশ্য আউট হয়ে গিয়েছিলেন তার সঙ্গে ওপেন করতে নামা অ্যালেক্স হেলস। সাকিব নিজের তৃতীয় ওভারে ফেরান প্রগাত সিংকে। ১৫তম ওভারে বোলিং কোটা পূরণ করতে এসেও আরেক উইকেট নেন বাংলাদেশের টেস্ট ও টি-টোয়েন্টি অধিনায়ক।

শেষ পর্যন্ত অধিনায়ক ইফতেখার আহমেদের ৪৪ বলে অপরাজিত ৪০ রানে ১৩৬ রানের পুঁজি পায় জাগুয়ার্স। রান তাড়ায় সম্মিলিত প্রয়াসে এই পুঁজি টপকে যায় মন্ট্রিয়ল। দলের জয়ে ২২ বলে ২৮ রানের গুরুত্বপূর্ণ ইনিংস খেলেন নেপালের দিপেন্দ্র সিং।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএস

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন